রাষ্ট্রপ্রতি পদক পাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন ও মনিরুল ইসলাম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৩১ ডিসেম্বর, ২০১৯

রাষ্ট্রপ্রতি পদক পাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন ও মনিরুল ইসলাম


রাষ্ট্রপ্রতি পদক পাচ্ছেন অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন ও মনিরুল ইসলাম।





আজকের সংবাদ ডেস্কঃ প্রতি বছর গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, জঙ্গি দমন, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য রাষ্ট্রীয়ভাবে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়।





সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য এবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পদক পাচ্ছেন পুলিশের ১১৮ জন পুলিশ কর্মকর্তা ও সদস্য। নাম চূড়ান্ত করে পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই তালিকা পাঠানো হয়েছে। দু`একদিনের মধ্যে পদকপ্রাপ্তদের ব্যাপারে গেজেট প্রকাশ হবে। এ তালিকায় আছেন নারায়ণগঞ্জ পুলিশ ও র‌্যাবের ২ কর্মকর্তা। তারা হলেন, র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম।





প্রতি বছর (বিপিএম) সাহসিকতা ও সেবা এবং (পিপিএম) সাহসিকতা ও সেবা এই চারটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়। ক্যাটাগরি অনুযায়ী, রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সেবা পাচ্ছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মনিরুল ইসলাম, রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সাহসিকতা পাচ্ছেন র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন। এর আগেও জঙ্গি দমনে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালে আলেপ উদ্দিন প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) পেয়েছিলেন।





আগামী ৫ জানুয়ারি রাজধানীর রাজারবাগে পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ কর্মকর্তা ও সদস্যদের হাতে এই পদক তুলে দেবেন।





পুলিশ বাহিনীতে পুলিশ পদক খুবই সম্মানজনক বলে বিবেচনা করা হয়। পদক পাওয়া কর্মকর্তারা আর্থিক সুবিধা ও নামের শেষে উপাধি হিসেবে এই পদক ব্যবহার করতে পারেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭