কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উল্লেখ করে কেন্দ্রের চিঠি - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯

কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উল্লেখ করে কেন্দ্রের চিঠি


কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উল্লেখ করে কেন্দ্রের চিঠি





আজকের সংবাদ ডেস্কঃ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক উল্লেখ করে ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের পূর্বের কমিটি বহাল রেখে নতুন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের স্বাক্ষরিত  চিঠিতে মাহফুজুর রহমান কালামকে দলের শৃঙ্খলা ভঙ্গের জন্য আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্ষমা করে দিয়েছেন। এ মর্মে একটি চিঠি মাহফুজুর রহমান কালামকে গতকাল রাতে প্রেরণ করা হয়।





চিঠিত উল্লেখ করা হয় সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্ধিতার অভিযোগে সংগঠনের গনঠতন্ত্রের ৭ (ক) ধারা অনুযায়ী আপনাকে কারন দশার্নোর নোটিশের জবাব বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বিবেচনা করেছেন।





আপনি সংগঠন বিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ম জননেত্রী শেখ হাসিনা এমপির নিকট ক্ষমা প্রার্থনা করেছেন এবং ভবিষ্যতে সংগঠনের নীতি ও আর্দশ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃত্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন।









বাাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের নিকট প্রেরিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।





এর আগে ৬ অক্টোবর উপজেলার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালামকে গত উপজেলা নির্বাচনে দলীয় প্রার্থী নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় কেন্দ্র থেকে তার বিরুদ্ধে নোটিশ প্রদান করে। সে নোটিশে তার জবাব সন্তষ্ঠ হওয়ায় কেন্দ্র তাকে সাধারণ ক্ষমা করে।





এদিকে কেন্দ্র থেকে নোটিশ প্রদানের পর তার বহিস্কার নিয়ে নতুন আহবায়ক কমিরি অনকে সদস্যই চেষ্টা করে  ছিলেন। বিশেষ করে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল।





অপরদিকে গত ১৫ জুলাই জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়াকে আহবায়ক ও ইঞ্জিনিয়ার মাসুমকে যুগ্ম-আহবায়ক করে একটি ৮ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে। সে কমিটি ঘোষনার পর পূর্বের কমিটি নিয়ে অনেক আলোচনা সমালোচনা শুরু হয়। কারা বৈধ কমিটি এ নিয়েও প্রশ্ন উঠে। যদিও কেন্দ্র এ আহবায়ক কমিটিকে কোন সময়ই বৈধতা দেয়নি। তারা বলেছে পূর্বের কমিটিই বৈধ। কিন্তু কোন লিখিত দেয়নি। ফলে এ নিয়ে সাধারন নেতাকর্মীরা ছিল দোআশায়। গতকাল রাতে মাহফুজুর রহমানকে প্রেরিত চিঠিতে সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) উল্লেখ করা নেতৃমুল নেতাকর্মীদের মধ্যে কমিটি নিয়ে দ্বিধাদ্বন্ধ অনেকটা কেটে গেছে।





সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল বৃহস্পতিবার বিকালে ফের কালামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে অবহিত করে ওবায়দুল কাদের একটি চিঠি প্রেরণ করেন। চিঠি পাওয়ার পর কালাম সমর্থকদের মাঝে আনন্দের সুবাতাস বইছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭