প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশেই পারে পদ্মা সেতু নির্মাণ করতে ----নৌ প্রতিমন্ত্রী - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশেই পারে পদ্মা সেতু নির্মাণ করতে ----নৌ প্রতিমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশেই পারে পদ্মা সেতু নির্মাণ করতে ----নৌ প্রতিমন্ত্রী





আজকের সংবাদ ডেস্কঃ বাংলাদেশে গত ১০ বছরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে,নৌখাত অনেক বিকশিত হয়েছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনার যত চ্যালেঞ্জ ছিল সবগুলো সফল ভাবে মোকাবেলা ও প্রতিবন্ধকতা দূর করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছেন। বিএনপির নেতৃত্বে আইনের শাসন রহিত করা হয়েছিল। জিয়াউর রহমানের ইনডেমনিটি অধ্যাদেশের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতা হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল।রোববার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা ঘাট আনন্দ শিপইয়ার্ডে কিল লেয়িংয়ের মাধ্যমে ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী এমপি এসব কথা বলেন।









তিনি আরও বলেন, ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার বিচার কাজ শুরুর পরে বিচারের রায় ঘোষণা হলেও বিএনপি জামায়াত জোট সরকার সেই বিচার ৫ বছর বন্ধ করে রেখেছিল। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আবারো বিচার প্রক্রিয়া শুরুর মাধ্যমে বঙ্গবন্ধুর খুনীদের সাজার রায় কার্যকর হয়েছে।মন্ত্রী আরো বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা ও অর্থনৈতিক অগ্রগতি এই দু’টি চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার সফল। সরকারের দৃঢ় অবস্থানের কারণে আইনশৃঙ্খলা বাহিনী সকল ষড়যন্ত্রকারীদের শুধু প্রতিহতই নয় নিয়ন্ত্রনও করতে সক্ষম হয়েছে। সাংবিধানিক ধারাবাহিকতা প্রতিষ্ঠার কারণে আজকে দেশে গণতান্ত্রিক আবহাওয়ায় ব্যবসা বান্ধব পরিবেশ বিরাজ করছে। সমগ্র বিশ্বেই বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ ২০তম অবস্থানে রয়েছে। আগামী দিনে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার চালিকাশক্তি হবে। বাংলাদেশকে কেউ পেছনের দিকে টেনে ধরতে পারে নাই ভবিষ্যতেও পারবেনা। এর অন্যতম উদাহরণ হচ্ছে পদ্মা সেতু যার সঙ্গে থাকতে না পেরে এখন বিশ্বব্যাংকও দুঃখ প্রকাশ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন বিশ্বব্যাংক নয় বাংলাদেশের জনগণই পারে পদ্মা সেতু নির্মাণ করতে।





উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,আনন্দ গ্রুপের চেয়ারম্যান ডঃআব্দুল্লাহেল বারী।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিতি ছিলেন,নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোঃ আব্দুস সামাদ, বিআইডব্লিউটি এ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম,পুলিশ সুপার হারুন অর রশিদ (বিপিএম বার,পিপিএম বার),উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার, নারায়ণগন্জ(খ অঞ্চল) অতিঃ পুলিশ সুপার খোরশেদ আলম, সোনারগাঁ থানা অফিসার ইনচার্জ মনিরুজ্জামান,পুলিশ পরির্দশক(তদন্ত) আলমগীর হোসেন আনন্দ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা বারী, উপ ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ নাহিদ নিগার, নির্বাহী পরিচালক প্রকৌশলী তারিকুল ইসলাম,পরিচালক (কারিগরি) সাইফুল ইসলাম, পরিচালক আব্দুল্লাহ নওরোজ ও কেন্দ্রিয় আওয়ামী লীগ উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এইচ এম মাসুদ দুলাল,উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু  প্রমুখ।









বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সঙ্গে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ৪৫টি টার্মিনাল পন্টুন নির্মাণের কার্যাদেশ বাস্তবায়ন করবে আনন্দ শিপইয়ার্ড এন্ড স্লিপওয়েজ লিমিটেড (এএসএসএল)। চুক্তি অনুযায়ী ১৮ মাসের মধ্যে পন্টুন সরবরাহ করবে আনন্দ শিপইয়ার্ড। এ কাজের জন্য আনন্দ শিপইয়ার্ডকে ৯৭ কোটি ৬০ লাখ টাকা দিবে বিআইডব্লিউটিএ। ঢাকার সদরঘাট, পাগলা, মিরকাদিম, নারায়ণগঞ্জ, ফতুল্লাসহ দেশের বিভিন্ন বন্দরে এসব পন্টুন স্থাপন করা হবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭