মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়ায় ইউএনও-কে কারন দর্শানোর নোটিশ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৮ আগস্ট, ২০১৯

মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়ায় ইউএনও-কে কারন দর্শানোর নোটিশ


মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়ায় ইউএনও-কে কারন দর্শানোর নোটিশ।





আজকের সংবাদ ডেস্কঃ প্রধানমন্ত্রীর নির্দেশনাকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে সোনারগাঁয়ের একটি মহল সোনারগাঁয়ের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের চিরস্থায়ীভাবে বঞ্চিত করতে মিথ্যা অভিযোগ নিয়ে আদালতে মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন উপজেলা কেন্দ্রীয় মসজিদের মুসল্লিরা।





জানা যায়,নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেয়ায় একটি চক্রের অভিযোগের পেক্ষিতে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ১২ দিনের মধ্যে কারন দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আদালত।





মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুমন মিয়া জানান, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর বরাদ্ধকৃত ভূমিতে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা বে-আইনীভাবে মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নিলে সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ (ইউ.সি.সি.এ. লিঃ) এর সভাপতি মোঃ শফিকুল ইসলাম বাদী হয়ে গত ৭আগষ্ট নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞার একটি মামলা দায়ের করেন। মামলার বাদী বিগত ৮ আগষ্ট সিনিয়র সহকারী জজ সোনারগাঁ আদালতে অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসারকে ১২ দিনের মধ্যে কারন দর্শানোর জন্য নির্দেশনা দেন।
জানা যায়, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্প গ্রহণ করা হয়েছে, যার বাস্তবায়নকারী সংস্থা হিসেবে ইসলামিক ফাউন্ডেশনকে দায়িত্ব দেওয়া হয়েছে। প্রকল্পের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো, ইসলামিক জ্ঞান ও সংস্কৃতি সম্প্রসারণের মাধ্যমে ইসলামী মূল্যবোধের পরিচর্যা ও প্রসার ঘটানো। মসজিদের অবকাঠামোর মধ্যে থাকবে মুসলমান নারী ও পুরুষদের নামাজ আদায়ের সুবিধা, ইসলামিক ফাউন্ডেশনের জেলা ও উপজেলা পর্যায়ের অফিস,লাইব্রেরি,গবেষণা ও দাওয়াহ কার্যক্রম, পবিত্র কোরআন পঠন ও তাহফিজ,কনফারেন্স হল,প্রশিক্ষণ কেন্দ্র,শিশুশিক্ষা,নারী ও পুরুষদের জন্য পৃথক অজুর ব্যবস্থা,অতিথিশালা, বিদেশি পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজযাত্রী ও ইমাম প্রশিক্ষণ সহ নানাবিধ সুযোগ-সুবিধা।





তবে বিষয়টিকে একটি ভালো কাজে প্রতিবন্ধকতা তৈরির অপচেষ্টা বলে মন্তব্য করেছেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার সরকার।





তিনি বলেন,এই জমি উপজেলা প্রশাসনের,বিআরডিবি কে ব্যবহারের জন্য দিয়েছিল,পরে অধিগ্রহণও করা হয়েছে। কিন্তু ব্যবহারের সুযোগ নিয়ে বিআরডিবির সংশ্লিষ্ট কিছু ব্যক্তি এখন জায়গার মালিকানা দাবি করে বসে আছে এটাতো হতে পারে না। আদালত আমাদের কাছে এ বিষয়ে জানতে চেয়েছেন। আমাদের বক্তব্য রেডি হচ্ছে, আমরা জবাব দেব। তিনি বলেন একটি ধর্মীয় ভালো কাজে প্রতিবন্ধকতা তৈরির অপচেষ্টা,পুরাতন একতলা মসজিদের জায়গায় পাঁচতলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ হবে। এটি মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধন করা প্রকল্প।





এ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বিগত ৫ এপ্রিল ২০১৮ ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ প্রকল্পের আওতায় বাংলাদেশের ৯টি স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
এমন প্রেক্ষাপটে মসজিদ নির্মাণের কাজ বাধাগ্রস্ত করায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয় মুসল্লিসহ সোনারগাঁয়ের সকল মুসল্লিরা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭