ব্রাইট সোনারগাঁ স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচ্ছন্নতা অভিযান - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৯

ব্রাইট সোনারগাঁ স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচ্ছন্নতা অভিযান


ব্রাইট সোনারগাঁ স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচ্ছন্নতা অভিযান





মোঃ শাহজালালঃ ঈদের পরদিন বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।কোরবানীর পশুর বর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে এ কার্যক্রমে অংশ নেয় ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা।





মঙ্গলবার(১৩ আগষ্ট)সকালে সোনারগাঁ উপজেলার পিরোজপুর এলাকায় সংগঠনের সদস্য সাংবাদিক হাজী মোঃশাহ জালালের নেতৃত্বে ঝাড়ু, বালতি, ব্লিচিং পাউডার নিয়ে চেঙ্গাকান্দি, মনাইকান্দি, জৈনপুর ও নাগেরগাঁও পরিদর্শন করে।যেসব জায়গায় এখনো রক্ত,ময়লাসহ কোরবানী পশুর বর্জ্য পাওয়া গেছে সেসব পরিস্কার করে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়া হয়েছে।পাশাপাশি পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জন সাধারনকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।





এছাড়াও বিভিন্ন এলাকায় একই ধরনের কর্মসুচি পালন করা হয়।





এর আগে কোরবানী বর্জ্য পরিস্কার ও নির্দিষ্ট জায়গায় কোরবানী করতে সোনারগাঁয়ে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।





ঈদের আগের দিন বিভিন্ন মহল্লা,বাজার,দোকান এবং ঈদের দিন বিভিন্ন ঈদগা মাঠে প্রচারনা মুলক লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়।





ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক আক্তার হাবিব বলেন,নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানির পশুর বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা,ব্লিচিং পাউডার ছিটানোয় জনসচেতনতা তৈরীর বিকল্প নেই। একার পক্ষে এই কাজ করা সম্ভব না।তাই প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।তবেই আমাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।





তিনি বলেন,কোথাও যেন রক্ত,পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিকে মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে।





তিনি বলেন,এই কাজ মুলত সরকারের,তবে সরকারের একার পক্ষে সব পরিস্কার পরিচ্ছন্ন করা সম্ভব না,তাই আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি অন্য এলাকায় ও সাধ্যমতো ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭