প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডিজিটাল উপায়ে ভাতাভোগীর হাতে ভাতা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে সরকার--------ইউএনও অঞ্জন কুমার সরকার। - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডিজিটাল উপায়ে ভাতাভোগীর হাতে ভাতা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে সরকার--------ইউএনও অঞ্জন কুমার সরকার।


প্রধানমন্ত্রীর নির্দেশনায় সকল ভাতা ডিজিটাল উপায়ে সরাসরি ভাতাভোগীর হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে সরকার--------ইউএনও অঞ্জন কুমার সরকার।





আজকের সংবাদ ডেস্কঃ সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্কভাতা, বিধবাভাতা ও স্বামী পরিত্যক্ত ভাতা প্রতিবন্ধীভাতা,ভিজিডি,ভিজিএফ ইত্যাদি নানামুখী সেবা কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ সরকার। জনকল্যাণ রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকার জেলা ও উপজেলা পর্যায়ে উপজেলা সমাজসেবা, মহিলা বিষয়ক অধিদপ্তর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তরসহ সরকারি অন্যান্য দপ্তরের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়ন করছে।





সোনারগাঁও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত ভাতাভোগীদের ডিজিটাল উপায়ে ভাতা প্রদানের নিমিত্তে বৃহস্পতিবার(১আগষ্ট)সোনারগাঁ পৌরসভার সভাকক্ষে এ টু আই প্রোগ্রাম,তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদানের বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিবা সুলতানা এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার।





অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ্ব সাদেকুর রহমান,সোনারগাঁ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি।
পৌর মহিলা কাউন্সিলর জায়েদা আক্তার মনির সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সমাজসেবা অধিদপ্তরসহ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সকল ভাতা ডিজিটাল উপায়ে সরাসরি ভাতাভোগীর হাতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।এখন থেকে ভাতা গ্রহণে আপনাদের আর কষ্ট করতে হবে না।





ভাতা ঘরে ঘরে পৌছে যাবে,ডিজিটাল পদ্ধতিতে ভাতা প্রদান করা হলে আপনাদের টাকা নিরাপদে থাকবে এবং প্রয়োজন ও সময় মতো ভাতা উত্তোলন করতে পারবেন। তাছাড়া ভাতা একাউন্টে আসা মাত্রই আপনারা যারা ভাতাভুগী আছেন আপনাদের মোবাইলে মেসেজের মাধ্যমে জানতে পারবেন। এই ডিজিটাল পদ্ধতিতে ব্যাংকে গিয়ে লাইন ধরে দাড়ানোর ভোগান্তি থেকে আপনাদের রেহাই দিবে। তিনি সকল ভাতাভোগীদের সময়মতো তথ্য দিয়ে ডিজিটাল পদ্ধতিতে ভাতা গ্রহণের আহবান জানান।





সমাজসেবা অফিসার সাকিবা সুলতানা তার বক্তব্যে ডিজিটাল উপায়ে ভাতা প্রদান ও গ্রহণের সুবিধাসমূহ তুলে ধরেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিবা তার বক্তব্যে বলেন, বাংলাদেশে বর্তমান সরকারের গৃহীত সমাজের দারিদ্রতা ও সামাজিক বৈষম্য হ্রাস এবং মানব সম্পদ উন্নয়নে বিভিন্ন সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম(এসএসএনপি)একটি উল্লেখযোগ্য সফল কার্যক্রম,এর প্রত্যক্ষ বা পরোক্ষ ভুমিকা সর্বজন প্রশংসনীয়।এখন থেকে একজন অসহায় দরিদ্র ব্যক্তি সমাজসেবার আওতায় উপকারভোগী হয়ে তাকে আর কষ্ট করে ভাতা উত্তোলন করতে হবে না।সে খুব সহজেই তার ভাতা ডিজিটালভাবে গ্রহণ করতে পারবে। এসময় অনুষ্ঠানে প্রায় ৩০০ ভাতাভোগী উপস্থিত হন।





অনুষ্ঠান শেষে আগত ভাতাভোগীদের মধ্যে খাবারের প্যাকেট বিতরণ করা হয়। ভাতাভোগীরা  সমাজসেবা অধিদফতরের এই উদ্যোগকে স্বাগত জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর মোঃ রিপন, শাহজালাল সহ অন্যান্য কাউন্সিলর ও  স্থানীয়   গণ্যমান্য ব্যক্তিবর্গ।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭