কোম্পানির বিরুদ্ধে কৃষি জমির উপর বালু ভরাটের মিথ্যা অপপ্রচার করার অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৭ জুলাই, ২০১৯

কোম্পানির বিরুদ্ধে কৃষি জমির উপর বালু ভরাটের মিথ্যা অপপ্রচার করার অভিযোগ


কোম্পানির বিরুদ্ধে কৃষি জমির উপর বালু ভরাটের মিথ্যা অপপ্রচার করার অভিযোগ





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামপুর ইউনিয়নের বাগবাড়িয়া এলাকায় একটি কোম্পানির বিরুদ্ধে কৃষি জমির উপর বালু ভরাটের মিথ্যা অপপ্রচার করার অভিযোগ উঠেছে।





এ ব্যাপারে একটি কূচক্রি মহল বিভিন্নভাবে পত্র পত্রিকায় এসেপ্ট কোম্পানির বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বিভিন্ন অনলাইন এবং পত্রিকায় কৃষকদের বরাত দিয়ে একটি মহল নাটক সাজিয়ে কোম্পানির বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করছে।





উপজেলার জামপুর ইউনিয়নের সাধারণ মানুষ তাদের কর্ম সংস্থানের কথা বিবেচনা করে এলাকার অধিকাংশ কৃষক তাদের জমি এসেপট কোম্পানির কাছে বিক্রি করে।এই কোম্পানিটি জামপুর ইউনিয়নের  বাগবাড়িয়া গ্রামের প্রায় ৯০ ভাগ কৃষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে জমিতে বালু ভরাট করে সকলের সহযোগিতায় এখানে কর্মসংস্থানের সৃষ্টি করছেন।যেখানে সারা বাংলাদেশে কর্মসংস্থানের অভাবে বেকার সমাজ দিশেহারা সেখানে একটি প্রতিষ্ঠিত কোম্পানি গ্রামের মানুষের কথা বিবেচনা করে বেকার সমাজের কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলছেন।





আসলেই এই এসেপট কোম্পানি কারও জমি জোরপূর্বক ভরাট করছে কিনা তা দেখতে গতকাল সরেজমিনে বাগবাড়িয়া এলাকায় গিয়ে জানা যায়,কয়েকটি সংবাদ মাধ্যমে আবুল হোসেন নামের যে কৃষকের বরাত দিয়ে নিউজ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।এ বিষয়ে আবুল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন,এসেপট কোম্পানির বিরুদ্ধে আমার কোন অভিযোগ ছিলোনা এখনো নাই,আমরা এলাকার মানুষ স্বেচ্ছায় কোম্পানির কাছে জমি বিক্রি করেছি যাতে করে আমাদের এলাকা উন্নত হয় এবং আমাদের ছেলে মেয়েরা এখানে কাজ করে খেতে পারে।এসেপট কোম্পানির বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত।





এসেপট কোম্পানি তাদের কাজের সুবিধার্থে জামপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম,ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, হাবিবুল্লাহ, আবুল কালাম, আজিজুল ইসলাম, রফিকুল ইসলাম ও মোবারক হোসেনসহ স্থানীয় এলাকাবাসীকে নিয়ে বামনবাওগা,কোবাগা ও বস্তল মৌজায় ৩৮০ বিঘা সাফকবলা এবং আরোও ৭০-৮০ বিঘা জমি রেজিস্ট্রি বায়না করে বালু ভরাটের কাজ শুরু হয়েছে।





এই এসেপট কোম্পানি তাদের প্রজেক্টের মাধ্যমে এই এলাকায় উন্নত মানের স্কুল কলেজ হাসপাতাল,মসজিদ মাদ্রাসা,ঈদগাহ সহ শিশুদের জন্য খেলার মাঠ তৈরীর মাধ্যমে এই এলাকাকে আধুনিক মাণের এড়িয়া হিসেবে গড়ে তোলার জন্য এই এলাকার জমির মালিকরা স্বেচ্ছায় তাদের উন্নত ভবিষ্যতের কথা চিন্তা করে এসেপট কোম্পানির কাছে জমি বিক্রি করেছেন।এই এসেপট কোম্পানী যাতে করে জনগণের কল্যানে কাজ করতে পারে সেদিকেও লক্ষ রাখছে  স্থানীয় জামপুর ইউনিয়ন পরিষদ।





জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামীম শিকদার শিপলু বলেন,আমার জামপুর ইউনিয়নে এসেপট কোম্পানি নিজস্ব অর্থায়নে জমি ক্রয় করে কাজ করছে তারা এই এলাকায় প্রতিষ্ঠান করলে এলাকার মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে।  কৃষিজমিতে বালু ভরাটের বিষয়ে কেউ আমার কাছে অভিযোগ নিয়ে আসেনি এবং এ ধরণের অভিযোগও আমি পাইনি।





এসেপট কোম্পানির পরিচালক আব্দুল মান্নান সাহেব বলেন’এসেপট কোম্পানি এই এলাকার সকল জমির মালিকদের সম্মতিতে জমি ক্রয় করে বালু ভরাটের কাজ করছে।এখানে প্রতিষ্ঠান হলে এই এলাকার জনসাধারণ কাজ করবে এই এলাকার উন্নয়ণে সকল ক্ষেত্রেই জনগনকে সাথে নিয়ে এসেপট কোম্পানি এগিয়ে যাবে।এই এলাকার জমিদাতা,স্থানীয় জনপ্রতিনিধিরা এবং গণ্যমান্য ব্যক্তিরা এসেপট কোম্পানিকে সার্বিকভাবে সহযোগীতা করছে আমরাও কোম্পানির পক্ষ থেকে সবসময় এলাকাবাসীর উন্নয়নের দিক বিবেচনা করে তাদের সাথে নিয়ে কাজ করে যাবো


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭