বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের পক্ষ থেকে সজীব ওয়াজেদ জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন আল-আমিন কবির - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৭ জুলাই, ২০১৯

বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের পক্ষ থেকে সজীব ওয়াজেদ জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন আল-আমিন কবির


বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের পক্ষ থেকে সজীব ওয়াজেদ জয়কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন আল-আমিন কবির





আজকের সংবাদ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও  তার তথ্য-যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৪৮তম জন্মদিন আজ। মহান মুক্তিযুদ্ধের আগুন ঝরা ১৯৭১ সালের এইদিনে জন্মগ্রহণ করেন তিনি। তাঁর বাবা এম এ ওয়াজেদ মিয়া একজন খ্যাতনামা পরমাণু বিজ্ঞানী এবং মা শেখ হাসিনা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী।





তার জন্মদিন উপলক্ষে সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের পক্ষ থেকে সজীব ওয়াজেদ জয়কে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সোনারগাঁ উপজেলার তথ্য প্রযুক্তিলীগের আহ্বায়ক আল-আমিন কবির।
তার জন্মদিন উপলক্ষে সোনারগাঁয়ের মোগড়াপাড়ায় তথ্যপ্রযুক্তি লীগের অফিসে কেক কেটে জন্মদিন পালন করা হবে। এ উপলক্ষে তথ্য প্রযুক্তি লীগ এর সদস্যরা বিভিন্ন কর্মসূচি পালন করেন। 
তবে আজ সকালে হোটেল সোনারগাঁওয়ে একটি কর্মসূচিতে অংশ নেবেন সজীব ওয়াজেদ জয়। দিনের বাকি সময় গণভবনে মায়ের সঙ্গেই কাটাবেন বলে জানা গেছে।





১৯৭৫ সালের ১৫ আগস্ট তাঁর নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর জয় মায়ের সাথে জার্মানী-লন্ডন হয়ে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন। ফলে তাঁর শৈশব এবং কৈশর কেটেছে ভারতে। নৈনিতালের সেন্ট জোসেফ কলেজ থেকে স্নাতক করার পর যুক্তরাষ্ট্রের দ্য ইউনিভার্সিটি অব টেক্সাস এ্যট আর্লিংটন থেকে কম্পিউটার বিজ্ঞানে মাষ্টার্স করেন। পরবর্তীতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসন বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেন।





২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার বিষয়টি সামনে নিয়ে আসেন জয়। আওয়ামী লীগ সরকার গঠন করলে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে দেশে তথ্য-প্রযুক্তির উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি। ২০১৪ সালের ১৭ নভেম্বর অবৈতনিকভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয় সজীব ওয়াজেদ জয়কে। ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি সজীব ওয়াজেদ জয়কে তার পিতৃভূমি রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ দেওয়া হয়। এর মধ্য দিয়ে তিনি আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে আসেন। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন জয়। তিনি এক কন্যার জনক


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭