আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব ---- ইউএনও অঞ্জন কুমার সরকার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২১ জুলাই, ২০১৯

আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব ---- ইউএনও অঞ্জন কুমার সরকার


আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব ---- ইউএনও অঞ্জন কুমার সরকার





আজকের সংবাদ ডেস্কঃ  পদ্মা সেতু  নিমার্ণ করাকে কেন্দ্র করে সম্প্রতি কালে ছেলে ধরা নামে গুজব সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে।এ গুজবকে কেন্দ্র করে বাংলাদেশের বহু এলাকায় নিরিহ মানুষকে ছেলে ধরা বা কল্লাকাটা ভেবে পিটিয়ে হত্যা করা হচ্ছে।
এর ফলে দেশে ছেলে ধরা নামে একটি অপরিস্থিতিকর পরিবেশ সৃষ্ঠি হয়েছে। যদি কোন ব্যক্তি বা নারীকে ছেলে ধরা সন্দেহ হয় তাহলে আইন নিজের হাতে না তুলে স্থানীয় থানায় জানাতে অনুরোধ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার।





সাংবাদিকদের সাথে আলাপ কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন,আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ‘ছেলেধরা’ গুজব, গত কয়েকদিন ধরে দেশের একটি স্বাধীনতা বিরোধী চক্র সরকারের উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে পদ্মা সেতু নিমার্ণ করতে মানুষের মাথা লাগবে এরকম গুজব ছড়িয়ে নিরিহ মানুষকে পিটিয়ে হত্যা করছে। এদের মধ্যে বেশীর ভাগ মানুষই হচ্ছে মানসিক প্রতিবন্ধি,কয়েকদিন আগেই সোনারগাঁয়ের একটি ঘটনায় প্রমান পেয়েছি। এ রকম আরো অনেক ঘটনা আমরা দেখছি ও শুনছি। যার বেশীর ভাগই গুজব ও সাজানো নাটক,এ রকম অনেক গুজব ও নাটক সাজিয়ে প্রতিপক্ষকেও হত্যা করতে পারে। তাই আমি সোনারগাঁ বাসীর কাছে অনুরোধ করবো আমাদের এলাকায় যদি এ রকম কোন ঘটনা ঘটে তাহলে থানা পুলিশকে খবর দিবেন এবং আমদের পুলিশ প্রশাসন যাছাই- বাছাই করে ওই বক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিবপ।
যদি কোন ব্যক্তিকে ঘটনার সাথে সম্পৃক্ততা পায় তাহলে অবশ্যই তাকে শাস্তির আওতায় নিয়ে আসবো।
সেজন্য আমরা সবাইকে অনুরোধ করবো ছেলে ধরা সন্দেহ হলে থানায় খবর দিবেন। মনে রাখবেন আইনকে কখনও হাতে তুলে নিবেন না, আপনাদের সামান্য একটু ভুলে একজন নিরিহ মানুষের প্রাণ যেতে পারে। এমনও হতে পারে সে ব্যক্তিটিও আপনার পরিবারের একজন সদস্য, সেই ব্যক্তিটির উপরই পরিবারের অন্যান্য সদস্যদের ভবিষৎ নির্বর করে তাই গুজবে কান দিবেন না গুজব ছড়ানো ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দিবেন।তিনি প্রতিটি পিতা-মাতাকে সন্তানের প্রতি বিষেশ যত্নবান হতে বলেন এবং সন্তানদের সব বিষয়ে পিতা-মাতাকে সজাগ থাকতে বলেন।





সর্বশেষে তিনি বলেন,আমি আশা করছি আমরা সোনারগাঁবাসী গুজবে কান না দিয়ে আইন প্রয়োগকারী সংস্থার সহায়তায় ছেলে ধরা নিমূর্ল করবো।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭