উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার (ইউএনও)এর হস্থক্ষেপে বাল্যবিবাহ বন্ধ। - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৮ মে, ২০১৯

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার (ইউএনও)এর হস্থক্ষেপে বাল্যবিবাহ বন্ধ।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার (ইউএনও)এর হস্থক্ষেপে বাল্যবিবাহ বন্ধ।





আজকের সংবাদ ডট কমঃসোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার(ইউএনও)এর হস্থক্ষেপে গতকাল শুক্রবার এক বিয়ের অনুষ্ঠানে বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে।





জানা যায়,গতকাল শুক্রবার রাতে সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের স্থানীয় মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী চেঙ্গাকান্দি গ্রামের শামীম হোসেনের মেয়ে মীম আক্তার(১৪)এর সাথে একই গ্রামের প্রবাসী এক ছেলের বিয়ে হওয়ার কথা দিনভর কনের বাড়ীতে প্রীতিভোজ অনুষ্ঠানে লোকজনকে আপ্যায়ন করা হয়।
বাল্য বিবাহের খবর পেয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার সরেজমিনে গিয়ে মীমের বিবাহ বন্ধ করতে বলেন। পরে তিনি কনের বাড়ীতে বাল্যবিবাহের কুফল সর্ম্পক অবগত করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের নির্দেশে সেই বিবাহ বন্ধ করে দেওয়া হয় ও মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কোন পক্ষ বিয়ের উদ্যোগ নিবেন না মর্মে অঙ্গীকারনামা নেন।
এইমর্মে সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও স্থানীয় ইউপি সদস্য শহীদ মেম্বারকে বিষয়টি অবহিত করে তার বাবাকে অঙ্গিকার করানো হয়।





এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার(ইউএনও)জানান,সোনারগাঁ উপজেলা অবিলম্বে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হবে । এখন থেকে এ উপজেলায় যেন আর কোন বাল্যবিবাহ না হয় সেব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭