প্রকাশ্যে বালু উত্তোলেনের দায়ে ৫ ড্রেজার শ্রমিককের কারাদন্ড - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৫ মে, ২০১৯

প্রকাশ্যে বালু উত্তোলেনের দায়ে ৫ ড্রেজার শ্রমিককের কারাদন্ড


প্রকাশ্যে বালু উত্তোলেনের দায়ে ৫ ড্রেজার শ্রমিককের কারাদন্ড।





নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা প্রশাসনকে ফাঁকি দিয়ে মেঘনা নদীর আনন্দবাজার এলাকায় অবৈধ ভাবে প্রকাশ্যে বালু উত্তোলেনের দায়ে ভ্রাম্যমান আদালত ৫ ড্রেজার শ্রমিককের কারাদন্ড দেন।





আজ বুধবার(১৫ মে) সোনারগাঁও উপজেলার আনন্দ বাজার মেঘনা নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন কালে,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।





উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, উপজেলার মেঘনা নদীর আনন্দ বাজার এলাকায় একটি অসাধু চক্র দীর্ঘ দিন ধরে ড্রেজারের সাহায্যে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।তারই প্রেক্ষিতে আজ বুধবার পুলিশ অভিযান চালিয়ে ৫ জনকে আটক করে।





পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ ভাবে বালু উত্তোলন ও সহযোগিতা করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে আনোয়ার হোসেন, রবিউল ইসলাম, রুহুল আমিন, শাকিল মিয়াকে এক বছরের কারাদন্ড এবং হাফিজ মিয়াকে এক মাসের কারাদন্ড দেওয়া হয়।





উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বালু দস্যুরা প্রকাশ্যে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। বালু উত্তোলনের ফলে নদীর পার ধসে পানিতে বিলিন হচ্ছে । অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি জাতীয় ও স্থানীয় একাধিক পত্রিকায় স্বচিত্র সংবাদ প্রকাশ হলেও বালু দস্যুরা বালু উত্তোলন বন্ধ করছে না ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭