সোনারগাঁ সরকারি কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৩০ জানুয়ারী, ২০২৪

সোনারগাঁ সরকারি কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত


নিউজ ডেক্সঃ- চারদিকে উৎসবমুখর পরিবেশ। স্টলে স্টলে সারি সারি পিঠার মনোমুগ্ধকর প্রদর্শন। কেউ বানিয়েছেন নবাবি সেমাই, কেউ বানিয়েছেন হৃদয় হরন, কেউবা বাহারি গোলাপ, বউপিঠা, পুলি পিঠা ও চন্দ্র পুলিসহ নানা নামের ও রংয়ের মুখরোচক পিঠা। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ সরকারি কলেজ ক্যাম্পাসের চত্বর জুড়ে অনুষ্ঠিত হয়েছে পিঠা উৎসব, বিজ্ঞান মেলা ও বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

পিঠা উৎসবের উদ্বোধন করেন, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আরিফ মাহমুদ বাবু।

উদ্ধোধন শেষ পিঠে উৎসবের সভাপতি সোনারগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপুকে সাথে নিয়ে বিভিন্ন স্টল প্রদর্শন করেন প্রধান অতিথি আরিফ মাসুদ বাবু। এসময় তিনি প্রতিটি স্টলের শিক্ষার্থীদের হাতে পাঁচ হাজার টাকা করে তুলে দেন।

পিঠা উৎসবে বসেছে হরেক রকমের পিঠার মেলা। শিক্ষার্থীদের তৈরিকৃত এসব পিঠা দেখতে স্টলে স্টলে ভিড় করেছে দর্শনার্থীরা।

এতে কলেজের হিসাব বিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদ বিজ্ঞান, মৃত্তিকা বিজ্ঞান, প্রাণীবিদ্যা, গণিত ও বাংলাসহ ১৬টি ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা স্টল নিয়ে পিঠা উৎসবে অংশগ্রহণ করেছেন। রেডক্রিসেন্ট সোনারগাঁ সরকারি কলেজ ইউনিটও অংশ নেয় পিঠা উৎসবে।

সোনারগাঁ সরকারি কলেজে এবারই এতো বড় পরিসরে পিঠা উৎসবের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ। গ্রাম বাংলার ঐতিহ্য নানা ধরনের মুখরোচক এ পিঠা প্রদর্শনী করে পুরস্কার তুলে নিতেই বাহারি পিঠা তৈরি করে সবার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন শিক্ষার্থী।

১৫ টি স্টলে সোনারগাঁ সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণি ও স্নাতক কোর্সের বিজ্ঞান বিভাগসহ ব্যবস্থাপনার বিভাগের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন উক্ত কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু।

স্টল প্রদর্শন শেষ অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু বলেন, বিজ্ঞান মনস্ক শিক্ষার্থীদের নতুন উদ্ভাবনীর অবদানে ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বে উন্নতশীল দেশের সম্মান অর্জন করবে। এই বিজ্ঞান মেলায় অংশগ্রহণ করা বিজ্ঞানীদের মেধাকে বিকশিত করতে পারলেই তারা তাদের সৃজনশীল চিন্তা-চেতনার মাধ্যমে দেশকে আরো এগিয়ে নিতে পারবে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান,উপজেলা আওয়ামী লীগ সদস্য শেখ এনামূল হক বিদ্যুৎ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাসুম চৌধুরী, মোগরাপাড়া ইউপি সদস্য (প্যানেল চেয়ারম্যান) মোঃ শিপন সরকার, নারায়ণগঞ্জ জেলা তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রিপন সরকার, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক নূরে আলম সিদ্দিকী, ছাত্রলীগ নেতা ইবনেসিনা প্রপেল,উক্ত মেলার বিচারক মন্ডলীর সদস্য শেখ মোহাম্মদ আলী আক্কাস, কালিদাস সরকার,জান্নাতুল ফেরদৌস,এ কে এম আল মামুন শিকদার সহ কলেজের সহকারী শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭