সিদ্ধিরগঞ্জে রি-রোলিং মিলে বিস্ফোরণে দগ্ধ-৩ শ্রমিকের মৃত্যু - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩

সিদ্ধিরগঞ্জে রি-রোলিং মিলে বিস্ফোরণে দগ্ধ-৩ শ্রমিকের মৃত্যু


পাভেলঃ-সিদ্ধিরগঞ্জে একটি রি-রোলিং মিলের গ্যাসের কন্ট্রোল রুমে বিস্ফোরণে দগ্ধ ৫ শ্রমিকের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সাইফুল ইসলাম ও মো. শরিফুল এবং সোমবার মোজাম্মেল হোসেন মারা গেছেন।

এর আগে, শনিবার ভোররাতে গোদনাইল সৈয়দপাড়া এলাকায় মেসার্স শারমিন রি-রোলিং স্টিল মিলে দুর্ঘটনাটি ঘটে। 


শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, রোগীদের শরীর বড় ধরনের পুড়ে গিয়েছিল। দগ্ধদের মধ্যে নিহত মোজাম্মেলের শরীরে ১০০ শতাংশ, সাইফুলের ৬০ শতাংশ, শরিফুলের ৫৭ শতাংশ দগ্ধ হয়েছিল। অপর দুই দগ্ধ জাকারিয়া ৩৫ শতাংশ ও ইকবাল ৩০ শতাংশ দগ্ধ হয়েছেন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, সোমবার মোজাম্মেল হোসেন এবং মঙ্গলবার সাইফুল ও শরিফুল মারা গেছেন। তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

 

পুলিশ ও দগ্ধ শ্রমিকদের সহকর্মীরা জানান, কারখানাটিতে ৮০ জন শ্রমিক নিয়মিত কাজ করেন। অধিকাংশ শ্রমিক দিনে রাতে কারখানেই থাকেন। শুক্রবার রাতে কাজ শেষ করে শ্রমিকরা সবাই কারখানার ভেতরেই ঘুমিয়ে ছিলেন। শনিবার ভোররাত সাড়ে ৩টার দিকে হঠাৎ কারখানার ভেতর গ্যাসের কন্ট্রোল রুমে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এসময় ওই রুমের দু'পাশের দেয়াল ধসে পড়ে আগুন ধরে যায়। পাশের একটি রুমও বিদ্ধস্ত হয়। আগুনে গ্যাসের কন্ট্রোল রুমের পাশে ঘুমিয়ে থাকা ৫ শ্রমিক দগ্ধ হন। পরে অন্যান্য শ্রমিকরা দগ্ধদের উদ্ধার করে রাজধানির শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটউটে ভর্তি করেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭