সোনারগাঁয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

সোনারগাঁয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) ইয়াকুব হোসেন
:-নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ণ পরিষদের ১নং ওয়ার্ডের বেপরোয়া ইউপি সদস্য খোরশেদ ফরাজি। এবার তার বিরুদ্ধে জোর পূর্বক জমি দখলের চেষ্টায় লিপ্ত থাকায় সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী মোঃ কাইয়ুম খান নামে এক ব্যক্তি। 

বাদী তার লিখিত অভিযোগে উল্লেখ্য করেন, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও মৌজায় সিএস/এসএ দাগ নং ৩৪৫ ও আরএস ৫৮৪ দাগে ৬ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করিয়া আসিতেছেন। সম্প্রতি ইউপি সদস্য খোরশেদ ফরাজি ও তার সহযোগি মোঃ নূরনবী, মোঃ সেলিমসহ আরো কয়েকজন মিলে তারা নিজেদের সম্পত্তি দাবি করে জোর পূর্বক উক্ত জমি দখল করা চেষ্টা করছে। জমি দখল চেষ্টায় বাধা দিতে গেলে ইউপি সদস্য খোরশেদ ফরাজি ও তার সহযোগিরা মিলে দেশীয় বিভিন্ন অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তাকে হত্যার হুমকি দিয়ে জমিতে বেড়া দেওয়ার চেষ্টা করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগে ইউপি সদস্য খোরশেদ ফরাজি পিরোজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের তাতুয়াকান্দি এলাকার সেলিমুল ইসলাম ওরফে সেলিম নামে এক জমি ব্যবসায়ীর নিকট দাবীকৃত ২ লাখ টাকা চাঁদা না পেয়ে তাকে হত্যার হুমকি প্রদান করে। এঘটনায় জমি ব্যবসায়ী নিজে বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

তাতুয়াকান্দি ও মঙ্গলেরগাঁও এলাকাবাসী জানান, ইউপি সদস্য খোরশেদ ফরাজির বেপরোয়া আচরনে এলাকাবাসী অনেক ক্ষুদ্ধ। সে জমি দখল, বালু ভরাট, বিচার সালিশে ঘুষ নেওয়া, ওয়ারিশ সনদ নিতে টাকা আদায়, উঠতি বয়সি তরুন, যুবকদের নিয়ে এলাকায় মহড়া দেওয়া, প্রভাবশালী ব্যক্তি ও পুলিশ প্রশাসনের নাম ভাঙ্গিয়ে এলাকায় আদিপত্য বিস্তারসহ নানা অপরাধ প্রবনতায় লিপ্ত রয়েছে। এলাকাবাসী আরো জানান, ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পূর্বে সে প্রায় ৩৫ লাখ টাকা খরচ করেছিলেন। নির্বাচিত হওয়ার পর খোরশেদ ফরাজি স্থানীয় মঙ্গলেরগাঁও বটতলা বাজারে শীততাপ নিয়ন্ত্রীত একটি অফিস নিয়েছেন। যা কিনা অত্যন্ত ব্যয় বহুল একটি অফিস। ইউপি সদস্য হিসেবে সরকারি অনুদান ছাড়া বর্তমানে তার আর কোন আয় উপার্জন না থাকায় সে আরো বেপরোয়া হয়ে উঠেছে। অভিযুক্ত ইউপি সদস্য খোরশেদ ফরাজি সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে।

সোনারগাঁ থানার ওসি মাহাবুব আলম জানান, জমি দখলের বিষয়ে একটি লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। তদন্ত পূর্বক আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭