নবীগঞ্জে টোল আদায়ের নামে চলছে রানার প্রকাশ্যে চাঁদাবাজি, নীরব পুলিশ প্রশাসন! - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৩ আগস্ট, ২০২৩

নবীগঞ্জে টোল আদায়ের নামে চলছে রানার প্রকাশ্যে চাঁদাবাজি, নীরব পুলিশ প্রশাসন!


নিজস্ব প্রতিনিধিঃ
বন্দর নবীগঞ্জ দিয়ে চলাচলরত চার চাকার গাড়ি থেকে প্রকাশ্যে টোল আদায় করার অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নিযুক্ত ইজারাদার রানার বিরুদ্ধে। এসব গাড়ির গতি থামিয়ে কোনও ধরনের টোল আদায় করা যাবে না নির্দেশনা থাকলেও কাউকে তোয়াক্কা না করে টোল আদায় করা হচ্ছে। প্রকাশ্যে চাঁদা আদায় করা হলেও নীবর পুলিশ প্রশাসন। 

জানা গেছে, বন্দর সড়কে নবীগঞ্জ ফেরিঘাট দিয়ে প্রতিদিন শত শত ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান ও লরি চলাচল করে। কিন্তু নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন অনুমোদিত নবীগঞ্জ সিএনজি/ আটো স্ট্যান্ড ও কামাল উদ্দিনের মোড় সহ বেশ কয়েকটি জায়গায় অবৈধভাবে টোল বসিয়ে পিকআপ, মিনি ট্রাক, বড় ট্রাক কাভার্ডভ্যান থেকে ৫০ টাকা করে চাঁদা আদায় করা হয়। 

সরেজমিন গিয়ে দেখা গেছে, নবীগঞ্জ কামাল উদ্দিনের মোড়ে টোল বসিয়ে একটি কাভার্ডভ্যান ( যার গাড়ি নং ১৪-০১১৫) সহ একাধিক গাড়ি থেকে প্রকাশ্যে চাঁদা আদায় করছে ইজারাদারের লোকেরা। চাঁদা নিয়ে চালকের হাতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের অনুমোদিত একটি রসিদ তুলে দেয়। সেই রশিদে ৫০ টাকা উল্লেখ করা হয়েছে। কিন্তু ওই রসিদে ইজারাদারের কোন নাম লেখা নেই। 

গাড়ি চালকরা জানান, প্রতিদিন আমরা মালামাল বহন করে নিয়ে আশা যাওয়া করি কিন্তু আমাদের কাছ ৫০ টাকা করে টোল আদায় করছে। এসময় ট্রাক, কাভার্ডভ্যান সহ অন্যান্য যানবাহন চালকরা ক্ষোভ প্রকাশ করেন। 

চোল ইজারাদার রানা জানান, আমরা পিকাআপ, ট্রাক, কাভার্ডভ্যান থেকে কোন টোল আদায় করা হয় না। এরকম কোন প্রমান কেউ দিতে পারবেন না। চাঁদা নেয়ার ভিডিও ফুটেজ রয়েছে এমন প্রশ্নে তিনি বলেন আমাকে ভিডিও দেখান বলে সংযোগ কেটে দেয়। 

অবৈধভাবে চাঁদা আদায়ের বিষয় বন্দর থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক জানান, আমি এই বিষয়ে অবগত নই, বিষয়টি অবশ্যই খতিয়ে দেখবো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭