নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের ১৬ দালাল ডিবির জালে - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের ১৬ দালাল ডিবির জালে


মোঃ মোয়াশেল ভূঁইয়াঃ
-নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ১৬ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের হেফাজত থেকে  ১১৪টি পাসপোর্ট, নারায়ণগঞ্জ সদর মডেল থানার ডিউটি অফিসারের সীলসহ অন্যান্য প্রতিষ্ঠানের মোট ১৪টি সীল, স্ট্যাম্প জালিয়াতির ৬৪টি নোটারী পাবলিক কপিসহ নগদ ২০ হাজার টাকা জব্দ করা হয়।


বুধবার (১৯ অক্টোবর) দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমীর খসরু মাহমুদ চৌধুরী।


এরআগে মঙ্গলবার দুপুরে পাসপোর্ট অফিসের আসেপাশের কম্পিউটারের দোকান গুলোতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন-আড়াইহাজারের সুমন চক্রবর্তী (৪৩), সোনারগায়ের সাদ্দাম হোসেন মামুন (২৫), কুমিল্লা দাউদকান্দির মোহাম্মদ কামান (৩৪), মুন্সিগঞ্জ টংগীবাড়ির মো. আলমগীর (৪৩), ফতুল্লার কুপুবপুর শাহি মহল্লার মো. ইয়াসিন আরাফত (৩২), লক্ষীপুর জেলার রায়পুর ভুইয়া বাড়ি এলাকার মো. ইয়াসিন রানা (২৮), শরিয়তপুরের পালং উপজেলার চর স্বর্ণঘোষ এলাকার আনোয়ার হোসেন (৩৫), সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পশ্চিম পাড়া এলাকার মো. হাসিবুল হাসান শান্ত (২৫), ফতুল্লার কুতুপুরের মাহমুদপুর এলাকার ইমরান হোসেন শান্ত (২০), ফতুল্লা দেলপাড়ার মো. রবিউল সানি (২২), সিদ্ধিরগঞ্জ জালকুড়ি মাইঝপাড়া এলাকার মো. গোলাম রাব্বি, ফতুল্লার পশ্চিম শাহি মহল্লার মো. রফিকুল ইসলাম (২৯), বন্দর নবীগঞ্জের সিফাত হাসান (২৯), সিদ্ধিরগঞ্জ মৌচাক এলাকার রাব্বি সালাম লিমন (২৮) ও বন্দর উপজেলার আলী নগর এলাকার আল-আমিন (৪০)।


অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) আমির খসরু জানান, নারায়ণগঞ্জের এই পাসপোর্ট অফিসের দালাল চক্রের উপর দীর্ঘদিন ধরেই নজর রাখছিল জেলা গোয়েন্দা পুলিশ। পুলিশ দপ্তর, ব্যাংকসহ সরকারি বিভিন্ন দপ্তরের অফিসিয়াল সিল, রোটারী পাবলিকের জাল কপি ব্যবহার করে পাসপোর্ট তৈরির অফিসিয়াল কার্যক্রম সম্পূর্ণ করতো। মঙ্গলবার অভিযান পরিচালনা করে চক্রটির ১৬ জনকে গ্রেপ্তার করা হয়। 

এসময় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ডিউটি অফিসারের ১টি ও অন্যান্য প্রতিষ্ঠানের ১৪টি সিল, বিভিন্ন নামে জাল স্ট্যাম্পে ৬৪টি রোটারী পাবলিক কপি, অবৈধ্য প্রক্রিয়ায় তৈরি হওয়া ১১৪টি পাসপোর্ট জব্দ করা হয়েছে। এ সব পাসপোর্টের জন্য গ্রাহকদের থেকে সরকার নির্ধারিত অর্থের চেয়ে কয়েক গুন বেশি অর্থ আদায় করা হতো। এতে তাদের কাছে প্রতারিত হতো সাধারণ মানুষ। ১৬ জনের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭