২১শে গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়--নাঃগঞ্জ জেলা আঃলীগ সভাপতি আব্দুল হাই - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২১ আগস্ট, ২০২২

২১শে গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়--নাঃগঞ্জ জেলা আঃলীগ সভাপতি আব্দুল হাই


২১শে গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়--নাঃগঞ্জ জেলা আঃলীগ সভাপতি আব্দুল হাই


সোনারগাঁ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ আ'লীগ নেতৃবৃন্দদের হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট চালানো বর্বরোচিত গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন নিহতের ঘটনায় ও বাংলাদেশ আ'লীগ সভাপতি বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় উপজেলা আ'লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 


নিহতদের স্মরনে রোববার বিকেলে উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা আ'লীগ প্রধান কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।



উপজেলা আ'লীগ আহবায়ক কমিটির সভাপতি এ্যাডঃ সামসুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউপির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন,নাঃগঞ্জ জেলা আ'লীগের সভাপতি আব্দুল হাই।


প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,নাঃগঞ্জ জেলা আ'লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোঃ বাদল।


প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন,নাঃগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ ও উপজেলা আ'লীগ আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত। 


এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,

সোনারগাঁ উপজেলা আ'লীগ আহবায়ক কমিটির সদস্য ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,রফিকুল ইসলাম নান্নু,মাহমুদা আক্তার ফেন্সী,এসএম জাহাঙ্গীর হোসেন,লায়ন মাহবুবুবুর রহমান বাবুল,জহিরুল হক,আবু খান, আশরাফুজ্জামান, এড.ইকবাল,গাজী মজিবুর রহমান,এড.এটি ফজলে রাব্বি,নাসরিন সুলতানা ঝরা,আলী হায়দার,মাসুদ রানা,মাহবুবুর রহমান লিটন।


এছাড়াও আরোও উপস্থিত ছিলেন,বীর মুক্তিযুদ্ধা ওসমান গনি,চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ,হুমায়ুন কবির ভুইয়া,আল আমিন সরকার,আরিফ মাসুদ বাবু, সামসুল আলম সামসু,উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন,নাঃজেলা তাতীলীগের সিনিয়র-সভাপতি দেওয়ান কামাল,কাঁচপুর ইউপি যুবলীগ সভাপতি মাহবুব পারভেজ,,পৌর যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম,যুবলীগ নেতা আরমান মেরাজ, মোগড়াপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম সাগরসহ আওয়ামী লীগ,যুবলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



এ আলোচনা সভায় বক্তরা বলেন বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত নৃশংস সহিংসতার যেসব ঘটনা ঘটেছে, ২১শে অগাস্টের গ্রেনেড হামলার ঘটনা তার মধ্যে অন্যতম একটি। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিবিরোধী' সমাবেশে এক নারকীয় গ্রেনেড হামলার ঘটনা বাংলাদেশে এক কলঙ্কময় অধ্যায়ের জন্ম দেয়। এই হামলায় মাননীয় প্রধানমন্ত্রী আহত হলেও ঐ দিন প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আ'লীগের নেত্রী বেগম আইভি রহমানসহ আ'লীগের ২৪ জন নেতাকর্মী নিহত এবং ৪০০ জন এর মত আহত হয়েছিলেন। এ সময় বক্তারা ২১আগষ্ট গ্রেনেড হামলার সাথে জড়িত হামলাকারিদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার এর দাবি জানানো হয়। একই সাথে এই হামলার সাথে জড়িত সকল ষড়যন্ত্রকারিদেরও আইনের আওতায় এনে বাংলার ইতিহাসকে কলংঙ্কমুক্ত করারও জোর দাবি জানানো হয়। সভা শেষে একুশে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল পরিচালিত হয় ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭