বন্দরে সরকারি জমি দখল করে নির্মানাধিন অবৈধ মার্কেট ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

বন্দরে সরকারি জমি দখল করে নির্মানাধিন অবৈধ মার্কেট ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত


বন্দরে সরকারি জমি দখল করে নির্মানাধিন অবৈধ মার্কেট ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমান আদালত


নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বন্দরে সরকারি খাস জমি ও স্থানীয় ফজলুল হকের মালিকানাধিন খালি জমি দখল করে অবৈধভাবে গড়ে তোলা একটি নির্মানাধিন মার্কেট ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। সোমবার বিকেলে নির্বাহি ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরার নেতৃত্বে উপজেলার মদনপুর ইউনিয়নের পেয়ারাবাগান এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এসময় সেখানে সরকারি জমি ও স্থানীয় ফজলুল হক নামের একজনের মালিকানাধিন জমি দখল করে নির্মান করা অবৈধ মার্কেটটির ছয়টি দোকান ভেঙ্গে ফেলা হয়। যেখানে অবৈধভাবে কমপক্ষে দশটি দোকান নির্মানের পাঁয়তারা করা হচ্ছিল। 


নির্বাহি ম্যাজিষ্টেট জানান, স্থানীয় ইউনিয়ন পরিষদ এবং উপজেলা প্রশাসনের কাছ থেকে কোন প্রকার লীজ বা অনুমতি ছাড়াই ৪২৫ নম্বর দাগে রাস্তা দখল করে কামরুজ্জামান নামে এলাকার প্রভাবশালি অবৈধ বালু ব্যবসায়ী মার্কেট নির্মান শুরু করেন। ব্যক্তিগত ব্যবসার সুবিধার জন্য তিনি বেআইনভাবে সরকারি সড়কের দুই পাশে প্রায় অর্ধ কোটি টাকা মূল্যের বৃহৎ আকারের তিনটি কড়ই গাছও কেটে ফেলেছেন। এছাড়া অবৈধ মার্কেটটি নির্মানের কারণে মদনপুর সড়কের একটি অংশ সরু হয়ে পড়ায় রাস্তায় প্রতিনিয়ত যানজট সৃষ্টি হচ্ছে। এতে করে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন বিভিন্ন পরিবহনের চালক ও যাত্রীরা। রাস্তায় চলাচলে বাধাগ্রস্থ হচ্ছে নিকটবর্তী চারটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী।


বিষয়টি জানতে পেরে উপজেলা প্রশাসন সোমবার বিকেলে থানা পুলিশ নিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান চালায়। অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করে সরকারি জমি বেদখল থেকে মুক্ত করা হয়। পরে নির্বাহি ম্যাজিষ্ট্রেট অবৈধ দখলদার কামরুজ্জামানকে ডেকে এনে মৌখিকভাবে সতর্ক করেন এবং এক সপ্তাহের মধ্যে সরকারি জায়গা সম্পূর্ণ ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন  ও পরবর্তীতে আবারো সরকারি সম্পদ দখলের চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭