৯০ লক্ষ টাকায় কাইকারটেক হাটের ইজারা পেলেন ডা.আব্দুল হামিদ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

৯০ লক্ষ টাকায় কাইকারটেক হাটের ইজারা পেলেন ডা.আব্দুল হামিদ


৯০ লক্ষ টাকায় কাইকারটেক হাটের ইজারা পেলেন ডা.আব্দুল হামিদ


আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ জেলার ঐতিহ্যবাহি সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে অবস্থিত  কাইকারটেক হাটের ইজারা ৯০ লক্ষ টাকায় ইজারদার পেলেন সোনারগাঁ কৃষকলীগের সাবেক সভাপতি ডা.আব্দুল হামিদ।


বুধবার(১৬ ফেব্রুয়ারি)বিকেল সাড়ে ৩টায় দরপত্র বিক্রয় ঘোষনায় সর্বোচ্চ ইজারা দিয়ে কাইকারটেক হাটের ইজারা পান তিনি।


এর আগে সকালে কাইকারটেক হাট সহ সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়নের ১৩টি স্থায়ী হাটের দরপত্র জমা দেওয়া হয়।


কাইকারটেক হাটের ইজারা পাবার পর ডা.আব্দুল হামিদের ছেলে রোমান বাদশা বলেন,গত বছর আমি ইজারাদার ছিলাম।এই বছর আমার আব্বা কৃষকলীগের সাবেক সভাপতি ডা.আব্দুল হামিদ।কিন্তু গত বছরের তুলনায় এই বছরে ইজারার টাকার পরিমান বেশি।গতবার ছিলো ৩৭ লাখ টাকা কিন্তু এবার ৯০ লাখ টাকা হইছে।এটা অনেক বেশি পরিমান।সরকারের কাছে অনুরোধ থাকবে যেনো এত পরিমান বেশি না হয়।


এর আগে বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত কাইকারটেক হাট নিয়ে সোনারগাঁ উপজেলা পরিষদ প্রাঙ্গণে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করে।এতে দুই গ্রুপের ১৫ জন আহত হয়।সকলেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


উল্লেখ্য যে,চিরায়ত গ্রামবাংলার হাটকে কেন্দ্র করে গড়ে ওঠা এমন একটি ছবি কল্পনায় নিয়েই যাত্রা শুরু হয়েছিল নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নে। প্রায় ২০০ বছর ধরে গ্রামবাংলার ঐতিহ্যকে ধারণ করা বিশাল কাইকারটেক হাট। যদিও ২০০ বছরের কোনো লিখিত প্রমাণ কোথাও পাওয়া যায়নি। তবে কাইকারটেক হাট নিয়ে লোকমুখে প্রচলিত রয়েছে, একসময় এই হাটে হাতি-ঘোড়াও নাকি বেচাকেনা হতো! ছিল রাজা-বাদশাহদের আনাগোনাও।ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে প্রাকৃতিক পরিবেশের মাঝে গড়ে উঠেছে কাইকারটেকের হাট। যা প্রাচীন ঐতিহ্য গৌরবের সাথে বুকে লালন করে চলেছে। হাটের প্রাচীন নিদর্শন ও পাতা ঝরা কড়ই এবং হিজল গাছগুলো যেন হাটের বয়সকালের নীরব সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে। হাট থেকে সামনে এগোলেই কাইকারটেক ব্রিজ। ব্রিজ থেকে সামনে তাকালেই চোখে পড়বে অবারিত সবুজ আর ব্রহ্মপুত্র নদের টলটলে পরিষ্কার পানি এবং নদকে ঘিরে প্রাকৃতিক জীবনযাত্রা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭