আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে রেলওয়ের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে রেলওয়ের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ


আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে রেলওয়ের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ


সোনারগাঁও প্রতিনিধিঃ- নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মদনগঞ্জ-নরসিংদী রেল সড়কে মাঝেরচর এলাকায় রেলওয়ের সম্পত্তি দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে ট্রাক দিয়ে বালু ফেলে এ জমি দখল করে নিচ্ছে। রেলওয়ের জমিতে বালু ফেলার সময় তার সন্ত্রাসী বাহিনী লাঠিসোটা নিয়ে পাহাড়া দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। কেউ বাধা দিতে আসলেই হামলা ও মামলার হুমকি দেওয়া হচ্ছে।



অভিযোগ রয়েছে, রেলওয়ের কর্মকর্তা ও কর্মচারীদের যোগসাজশে এসব জমি দখল হয়ে যাচ্ছে। লিজ দেয়া না হলেও তাদের সাথে আর্থিক লেনদেনের কারনে বেহাত জমি উদ্ধারের তৎপরতা নেই। জানা যায়, মদনগঞ্জ-নরসিংদী রেল সড়কে বাংলাদেশ রেলওয়ের জমি রেল নাইন থেকে দুপাশে ১২০ ফিট চওড়া। কোথাও কোথাও ৪শ ফিট রয়েছে। তবে রেল স্টেশন এলাকায় ২ হাজার ফিট এলাকা জুড়ে জমি রয়েছে। রেলওয়ে শুধুমাত্র কৃষিভিত্তিক জমি লিজ দেয়া হয়। বানিজ্যিক লিজ অনেক আগেই বন্ধ করে দেয়া হয়েছে। বর্তমানে কৃষি লিজও বন্ধ রয়েছে। কৃষি লিজ নিয়ে শুধুমাত্র কৃষি আবাদ করতে পারবেন। শ্রেণী পরিবর্তন করে কেউ রাস্তা, বিপনী বিতান, পাকা কোন স্থাপনা, মার্কেট নির্মাণ বা দেয়াল দিয়ে দখলে নেওয়ার কোন সুযোগ নেই। এসব করে থাকলে সবই অবৈধ দখলদার হিসেবে গন্য হবেন। বর্তমানে মদনগঞ্জ থেকে নরসিংদী সড়কে সকল দখলদারই অবৈধ হিসেবে দখলে আছে। তবে কোন শিল্প মালিক জমির শ্রেণী পরিবর্তন করতে হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদন নিতে হবে। এসড়কে শিল্প মালিক শ্রেণী পরিবর্তনের কোন প্রকার অনুমতি নেননি। ফলে সকল শিল্প মালিক অবৈধ দখলদার হয়ে রাস্তা নির্মাণ করেছেন। তাদের বিষয়ে শীঘ্রই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।


সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের মাঝের চর এলাকার আওয়ামীলীগ নেতা পরিচয়দানকারী রাসেল আহমেদ খোকন মাঝেরচর বাস ট্যান্ড এলাকায় দীর্ঘদিন ধরে রেলওয়ে থেকে কোন প্রকার লিজ না নিয়েই মার্কেট নির্মাণ করছেন। মার্কেটের দোকান বিক্রি হবে বিজ্ঞাপন দিয়ে ওই স্থানে তিনি বিশাল আকৃতির বিলবোর্ড সাটিঁয়েছেন।


এলাকাবাসী জানান, রাসেল আহম্মেদ খোকন এলাকার নিরীহ মানুষের রেলওয়ে থেকে কৃষি লিজ নেওয়া সম্পত্তিগুলো ক্ষমতার দাপটে দখল করে নিয়েছে। সে নিজেকে একজন আওয়ামীলীগ নেতা পরিচয় দেন। বিএনপি ক্ষমতায় থাকাকালীন সে নিজেকে ছাত্রদল নেতা পরিচয় দিতেন। বর্তমানে সে নিজেকে আওয়ামীলীগ নেতা পরিচয় দিচ্ছেন। মাঝের চর এলাকায় রাসেল আহমেদ খোকনের রেলওয়ের সড়কের পাশ্ববর্তী একটি জমি রয়েছে। ওই জমিসহ সে একটি মার্কেট নির্মাণ করার সাইনবোর্ড সাঁটিয়েছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭