পিরোজপুর ইউপি নির্বাচনে ইঞ্জিঃ মাসুমের বিপরীতে লড়ার মতো প্রার্থীরা শূন্য কোঠায় - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

পিরোজপুর ইউপি নির্বাচনে ইঞ্জিঃ মাসুমের বিপরীতে লড়ার মতো প্রার্থীরা শূন্য কোঠায়



আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ৮টি ইউনিয়নে আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহন হবে। এই নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিভিন্ন উপজেলার একাধিক চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা। কিন্তু অনুসন্ধানী তথ্যের ভিত্তিতে দেখা যায় প্রতিটি ইউনিয়নে একাধিক শক্তিশালী চেয়ারম্যান প্রার্থী থাকলেও একমাত্র পিরোজপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের বিরুদ্ধে লড়বে এমন কোন শক্তিশালী প্রার্থী নেই। ফলে  পিরোজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বর্তমান এই চেয়ারম্যানের বিপুল ভোটে জয়লাভ করার সম্ভবনা রয়েছে। এমনটিই মনে করছেন পুরো ইউনিয়নবাসী।


এদিকে পিরোজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি জাকির হোসেন নির্বাচন করবেন বলে ঘোষনা দিয়ে সংখ্যামাত্র কয়েকজন লোক নিয়ে তার নিজ এলাকায় উঠান বৈঠক করেছেন। তিনি ইতোমধ্যে নৌকা প্রতিকের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কিন্তু তার বিরুদ্ধে  স্থানীয় এলাকাবাসী নানা ধরনের  অভিযোগ ও অত্র ইউনিয়নে কোনো উন্নয়নমূলক কাজ না করায় কারো দ্বারপ্রান্তে যেতে পারছেন না বলেও জানিয়েছেন স্থানীয়রা। অপর দিকে, পিরোজপুর ইউনিয়নে বিএনপি নেতা মাসুম রানা ইউনিয়ন পরিষদ নির্বাচন করার জন্য মাঠে কাজ করলেও শেষ মুর্হুতে দল বদলে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ব্যানারে (ইশা) হাত পাখা মার্কায় নির্বাচন করবেন বলে ঘোষনা দিয়েছেন। অনুসন্ধানী রিপোর্টে আরো জানা গেছে, বিএনপি নির্বাচনে না আসার ঘোষনা দিলেও থানা বিএনপির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নানকে নিয়ে ভিন্ন অংক কষেছেন বলে জানিয়েছেন একাধিক সূত্র।


সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, সারা দেশের ন্যায় গত ১৪ অক্টোবর ৩য় ধাপের ইউপি নির্বাচনে সোনারগাঁ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন। সোনারগাঁ উপজেলায় ১০টি ইউনিয়ন পরিষদ থাকলেও মামলার জটিলতার কারণে মোগরাপাড়া ও বৈদ্যেরবাজার ইউনিয়নে নির্বাচন হচ্ছে না। বাকি ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। তফসিলে আরো বলা হয় আগামী ২ নভেম্বর মনোনয়নপত্র জমার শেষ তারিখ, মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৪ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাইয়ে শেষ তারিখ ১১ নভেম্বর। ইতিমধ্যে নির্বাচনকে সামনে রেখে ৮টি ইউনিয়নের প্রতিটিতে চেয়ারম্যান পদে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন।


এদিকে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গত সেপ্টেম্বর মাসের ২৮ তারিখে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার জম্মদিন উপলক্ষে মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা আহবায়ক কমিটির জনসভায় বর্তমান চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে বিনা প্রতিদ্ধন্দ্বিতায় পুনরায় পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করবেন বলে ঘোষনা দেন উপজেলা আহবায়ক কমিটির আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভুইয়া, সাবেক এমপি কায়সার হাসনাত ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।


সুতরাং বুঝা যায় বর্তমান চেয়ারম্যান পিরোজপুর ইউনিয়নে কতোটা জনপ্রিয় । তাই সার্বিক তথ্য বিশ্লেষণের মাধ্যমেই আগামী ২৮ নভেম্বরের ইউপি নির্বাচনে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের জয় সু-নিশ্চিত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭