ভেজাল খাদ্য পানীয় তৈরির অপরাধে র‌্যাব-১১র হাতে আটক-১ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

ভেজাল খাদ্য পানীয় তৈরির অপরাধে র‌্যাব-১১র হাতে আটক-১


ভেজাল খাদ্য পানীয় তৈরির অপরাধে র‌্যাব-১১র হাতে আটক-১


আজকের সংবাদ ডেক্সঃ র‌্যাব-১১ এর অভিযানে নারায়ণগঞ্জ রূপগঞ্জ হতে অনুমোদনহীন কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির অপরাধে ০১ জন গ্রেফতার ও বিপুল পরিমান ভেজাল খাদ্য পানীয় ও কেমিক্যাল জব্দ করা হয়েছে। 


গতকাল বুধবার (২৭ এপ্রিল)বিকেলে রূপগঞ্জ থানাধীন টেংরারটেক কুশাব এলাকায় এ অভিযান চালানো হয়।


র‌্যাব- ১১র কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃজসিম উদ্দীন চৌধুরী,পিপিএম জানান,গোপন সূত্রের তথ্যের ভিত্তিতে গতকাল বুধবার বিকালে রূপগঞ্জ থানার টেংরারটেক কুশাব এলাকায় অননুমোদিত ‘ডিডি ফুডস’ নামক কারখানায় অনুমোদনহীন ও ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করার অপরাধে মোঃ আফজাল হোসেন(২৬)নামে ১ব্যক্তিকে গ্রেফতার করা হয়। 


এসময় অভিযানে বিপুল পরিমান ভেজাল ও অনুমোদনহীন ডিডি ফ্রুটস ফ্লেভার পুডিং,ডিডি আইস ললি,ডিডি ম্যাংগো জুস,ডিডি ম্যাজিক ফ্রুটস ফ্লেভার, ভেজাল জুস তৈরির কাজে ব্যবহৃত ম্যাংগো ফ্লেভার কেমিক্যাল,লিকুইড ক্লাউডিং এজেন্ট,অরেঞ্জ ফ্লেভার এবং সিনোসুইট সুপার ফাইন পাউডার জব্দ করা হয়। 


এসময় তিনি আরোও জানান,গ্রেফতারকৃত আসামী কয়েক বছর যাবৎ রূপগঞ্জ থানার টেংরারটেক কুশাব এলাকায় জনৈক হাজী মোঃ ফরিদ আলীর ভবন ভাড়া নিয়ে বিএসটিআই এর অনুমোদন না নিয়ে ‘ডিডি ফুডস’ নামক কারখানায় বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন, প্যাকেটজাত ও বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন ব্যতীত দীর্ঘদিন ধরে ডিডি ফুডস নামক কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি স্বরুপ এবং ক্ষতিকারক। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে,সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন ধরে সরকারী অনুমোদন বিহীন কারখানায় ভেজাল উপাদান ও ক্ষতিকর কেমিক্যাল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে বিভিন্ন প্রকার খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে।


গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে বলেও জানান তিনি। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭