সোনারগাঁয়ে সোয়াইব হত্যা মামালায় ৩ জনের ফাঁসির আদেশ ও ১ জনের জেল - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সোনারগাঁয়ে সোয়াইব হত্যা মামালায় ৩ জনের ফাঁসির আদেশ ও ১ জনের জেল


সোনারগাঁয়ে সোয়াইব হত্যা মামালায় ৩ জনের ফাঁসির আদেশ ও ১ জনের জেল


মোঃ নুর নবী জনিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে চাঞ্চল্যকর শিশু সোয়াইব হোসেন(৫বছর)কে হত্যার দায়ে ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও ১ জনের ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল সোমবার দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ প্রথম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা মামলা টিতে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই দণ্ডাদেশ দেন।


মামলা থেকে খালাশ দেওয়া হয়েছে শিরসতালী, রিনা বেগম,আলী আমম্মেদ ও মোশারফসহ বাকি আসামীরা।

মৃত্যুদণ্ড পাওয়া আসামীরা হলেন ফজর মুন্সী,রাজু ও জসিম। এছাড়াও নাছির নামের এক জনকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান রায়ের ৩জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ড আদেশের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেক্ষ ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারী দুপুরে বন্ধুদের সঙ্গে বাড়ির পাশে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু সোয়াইব তার ছয় দিন পর বাড়ির পাশের জঙ্গল থেকে শিশুটির অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনার পর সোয়াইবের পিতা তার ছেলেকে অপহরণের পর হত্যার বিষয়ে থানায় মামলা করেন। দীর্ঘ  ৭বছর পর ২৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত গতকাল সোমবার এই রায় ঘোষণা করেন।

বিগত ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারী সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার স্থানীয় শান্তিনগর দারুল নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রেনীর ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হন। এ ঘটনার ৬ দিন পর একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে গলাকাটা ও এসিডে ঝলসে দেওয়া সোয়াইব হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ।


এ ঘটনায় সোয়াইবের পিতা মাসুম মিয়া তার ছেলেকে অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোশরফ হোসেন,রাজু মিয়া,ফজল হক,জসিম উদ্দিন, শিরত আলী,নাছির উদ্দিন, আলী আহাম্মদ ও রিনা বেগমসহ ১৩ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। তখন এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, শিরাসতালী ও আলী আহাম্মদসহ আরো কয়েক জনকে গ্রেপ্তার করেছিল।

ওই সময় আসামীরা নারায়ণগঞ্জে জৈষ্ঠ বিচারিক হাকিম চাঁদনী রুপমের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেয়। জবানবন্দীতে আসামীরা জানায়, নারী ঘটিত একটি কারণে শিশু সোয়াইব হোসেন কে অপহরণের পর প্রথমে গলা কেটে জবাই করে হত্যা করে পরে তার শরীরের বিভিন্ন অঙ্গ কাটা হয় এবং এসিড দিয়ে পুরো শরীর ঝলছে দেয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭