এনজিও কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামী র‌্যাব-১১র হাতে গ্রেফতার - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

এনজিও কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামী র‌্যাব-১১র হাতে গ্রেফতার


এনজিও কর্মকর্তা হত্যা মামলার প্রধান আসামী র‌্যাব ১১র হাতে গ্রেফতার।





আজকের সংবাদ ডেক্সঃ এনজিও কর্মকর্তা সাজেদুর রহমান হত্যা মামলার প্রধান আসামী মোঃ হান্নানকে গ্রেফতার করেছে র‌্যাব ১১।





শুক্রবার(২৫সেপ্টেম্বর) রাতে র‌্যাব-১১র একটি অভিযানিক দল রাজধানীর ঢাকার খিলগাঁও পশ্চিম নন্দীপাড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।





গতকাল শনিবার দুপুরে র‌্যাব-১১র অতিরিক্ত পুলিশ সুপার (সিপিএসসি, আদমজীনগর) জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।





সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১র অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায়,হান্নান নারায়ণগন্জ জেলার সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের মিস্রীপাড়া গ্রামের মোঃ শামসুদ্দিনের ছেলে। তার স্ত্রী শারমিন আক্তার এনজিও প্রতিষ্ঠান ব্যুরো বাংলাদেশ বারদী শাখা হতে ৫০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। সাপ্তাহিক ভাবে ১,২৫০/- টাকা হারে কিস্তি পরিশোধ করে আসছিল।





গত ৬ সেপ্টেম্বর নিহত এনজিও ব্যুরো বাংলাদেশ বারদী শাখার প্রোগ্রাম অর্গানাইজার মোঃ সাজেদুর রহমান পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী কিস্তির টাকা আদায়ের উদ্দেশ্যে বারদী ইউনিয়নের মিস্রীপাড়া গ্রামের শামসুদ্দিনের ছেলে হান্নানের বসত বাড়িতে গেলে। সেখানে কিস্তির টাকা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ধৃত আসামি হান্নান পুর্ব- পরিকল্পনা মোতাবেক তোষকের নিচ থেকে ধারালো ছুরি বের করে এনজিও কর্মকর্তা সাজেদুর রহমানকে জবাই করে হত্যা করে। পরবর্তীতে আসামি নিহতের রক্তাক্ত দেহ তার কক্ষের খাটের উপরে রেখে কৌশলে পালিয়ে যায়।





এঘটনার সংবাদ পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ও সিআইডির একটি টিম ঘটনাস্থল থেকে এনজিও কর্মকর্তা সাজেদুর রহমান এর গলাকাটা লাশ উদ্ধার করে।





এ ঘটনায় নিহতের সহকর্মী ব্যুরো বাংলাদেশ বারদী শাখার ম্যানেজার মোঃ শামীম মিয়া বাদী হয়ে সোনারগাঁ থানায় পেনাল কোড আইনের ৩০২/৩৪ ধারায় একটি নিয়মিত হত্যা মামলা দায়ের করেন।





উক্ত ঘটনায় জড়িত এজাহারনামীয় ৩নং আসামী হান্নানের স্ত্রী শারমিন আক্তার (২৩)’কে গত ৭ সেপ্টেম্বর কুমিল্লার মেঘনার টিটিরচর এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে র‌্যাব-১১র সদস্যরা।





ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি হান্নান গা ঢাকা দিয়ে দেশের বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়াচ্ছিল। এরই প্রেক্ষিতে র‌্যাব কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন সংবাদের মাধ্যমে হান্নানকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী মোঃ হান্নান উক্ত হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।





গ্রেফতারকৃত আসামিকে সোনারগাঁ থানায় সোপর্দ করা হয়েছে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭