নিষিদ্ধ ঘোষিত অবৈধ কারেন্ট জাল জব্দ অতঃপর পুড়িয়ে ধ্বংস - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

নিষিদ্ধ ঘোষিত অবৈধ কারেন্ট জাল জব্দ অতঃপর পুড়িয়ে ধ্বংস


নিষিদ্ধ ঘোষিত অবৈধ কারেন্ট জাল জব্দ অতঃপর পুড়িয়ে ধ্বংস





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগন্জর সোনারগাঁয়ে নিষিদ্ধ ঘোষিত অবৈধ কারেন্ট জাল বিক্রির অপরাধে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।





রোববার(২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাইকারটেক বাজারে এ অভিযান চালিয়ে ২০হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। সোনারগাঁ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার এ অভিযান পরিচালনা করেন।





এ সময় জাল বিক্রয়ের সাথে জড়িত ব্যবসায়ীরা ভয়ে পালিয়ে যায়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য সাড়ে ৪ লাখ টাকা। পরে জব্দকৃত জাল উপজেলা চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করে ফেলা হয়।





সোনারগাঁ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা জেসমিন আক্তার বলেন, আগামী ১৪ অক্টোবর থেকে ৪নভেম্বর পর্যন্ত সব নদীতে ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ। ইলিশ সম্পদকে রক্ষা করার জন্য টোনা জাল মেট সাইজ টা অনেক ছোট, এ ধরনের জাল নদীতে ফেললে শুধুমাত্র ইলিশ মাছই না সব ধরনের মাছের পোনা ধ্বংস হওয়ার সম্ভাবনা । তাই পোনা মাছ রক্ষায় এ অপরাধমূলক কর্মকান্ড যেন জেলেরা করতে না পারে এবং এ সময়টাতে যাতে বেশী পোনা মাছ নিধন না হয়, এ উদ্দেশ্যে আমরা অভিযান চালিয়েছি।





তিনি বলেন,কারেন্ট জাল সব সময় নিষিদ্ধ এটা কখনই ব্যবহারের উপযুক্ত কোনো জাল নয়। তাই মা ইলিশকে সামনে রেখে ডিম ছাড়ার সময়ে তাদের রক্ষার জন্য অভিযানটি চালাচ্ছি এবং এ অভিযান অব্যাহত থাকবে


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭