মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত হওয়ায় ইঞ্জিঃমাসুম কে সর্বস্তরের জনগণের অভিনন্দন - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯

মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত হওয়ায় ইঞ্জিঃমাসুম কে সর্বস্তরের জনগণের অভিনন্দন


মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত হওয়ায় ইঞ্জিঃমাসুম কে সর্বস্তরের জনগণের অভিনন্দন





আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ এমপিওভুক্ত তালিকার ৭০ নং অবস্থানে নাম প্রকাশিত হওয়ায় ম্যানেজিং কমিটির সভাপতির পক্ষ থেকে মিষ্টি ও আনন্দ মিছিল করেছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।





বুধবার(২৩ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রতিষ্ঠানটি এমপিওভুক্তির ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু শিক্ষক-কর্মচারীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হলো।নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে এমপিওভুক্ত হয়।





বিদ্যালযের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক কমিটির পক্ষ থেকে স্থানীয় পিরোজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জি. মাসুদুর রহমান মাসুমের প্রতি সকলে কৃতজ্ঞতা প্রকাশ করে অভিনন্দন জানান।





প্রধানমন্ত্রী বুধবার ঘোষণা দিলেও এমপিওভুক্তির সিদ্ধান্ত কার্যকর হবে গত জুলাই মাস থেকে। সাড়ে ৯ বছর পর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলো।





সর্বশেষ ২০১০ সালে এক হাজার ৬২৪ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছিল। শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছিল, এবার ২৭৬৮ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৬৫০–এর মতো বিদ্যালয় ও কলেজ রয়েছে। তবে শেষ পর্যন্ত ২৭৩০ শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির ঘোষণা এলো।





বুধবার গণভবনে নতুন করে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।





নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-৮ম) ৪৩৯টি, মাধ্যমিক বিদ্যালয় (৬ষ্ঠ-১০ম) ৯৯৪টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় একাদশ থেকে দ্বাদশ ৬৮টি, কলেজ একাদশ থেকে দ্বাদশ ৯৩টি, ডিগ্রি কলেজ (১৩শ-১৫শ) ৫৬টি, মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠান দাখিল ৩৫৭টি, আলিম ১২৮টি, ফাজিল ৪২টি, কামিল ২৯টি। কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান কৃষি ৬২, ভোকেশনাল ১৭৫ এবং এইচএসসি (বিএম) ২৮৩টি।
এমপিওভুক্তির দাবিতে ২০১০ সালের পর থেকেই থেমে থেমে আন্দোলন করে আসছিলেন এমপিওভুক্ত নয়, এমন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক–কর্মচারীরা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭