উপজেলা ভুমি কর্মকর্তার হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট বন্ধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

উপজেলা ভুমি কর্মকর্তার হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট বন্ধ


উপজেলা ভুমি কর্মকর্তার হস্তক্ষেপে অবৈধ বালু ভরাট বন্ধ





আজকের সংবাদ ডেস্কঃ অবৈধ ভাবে মেঘনা নদী ও এর শাখা নদী ভরাটের খবর পেয়ে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাজমুল হোসাইন সরেজমিনে পরিদর্শনে গিয়ে এ কার্যক্রম বন্ধ করে দেন।





বৃহস্পতিবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর রমজান সোনাউল্লাহ মৌজার মেঘনা নদী ও এর শাখা নদী অবৈধ ভাবে দখল করে বালু ভরাট করছিল শাহাজালাল নামের এক ঠিকাদার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ওই এলাকায় বালু ভরাটসহ সকল কার্যক্রম পরিদর্শনে গিয়ে বন্ধ করে দেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি)মোঃ নাজমুল হোসাইন।





সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাজমুল হোসাইন জানান, উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর রমজান সোনাউল্লাহ মেঘনা নদী ও তার শাখা নদী ভরাট করছিল কয়েকজন নদী খেকো। তারা নাকি আমার নাম বিক্রি করে সে জায়গায় পুনরায় বালু ভরাটের চেষ্টা করছে।এ খবর পেয়ে পুলিশসহ সরেজমিনে পরিদর্শন করে বালু ভরাট বন্ধ করে দিয়েছি এবং সেখানে লাগনো পাইপ ও ড্রেজারকে সরিয়ে নিতে নির্দেশ দিয়েছি।১ ঘন্টা সময় বেঁধে দিয়েছি আমার দেয়া নির্ধারিত সময়ে মধ্যে ড্রেজার পাইপ না সরালে বালু ভরাটকারী ঠিকাদারী প্রতিষ্টান শাহাজালাল ও তার সাঙ্গপাঙ্গদের গ্রেফতার করা হবে বলেও নির্দেশ প্রদান করেছি।
এর আগেও নদী খেকোরাই একই জায়গাটি ভরাটের চেষ্টা করেছিল। তখনও আমরা তাদের ওখান থেকে উচ্ছেদ করে তাদের ড্রেজার ভেঙ্গে ও পাইপ লাইনগুলি কেটে দিয়ে ছিলাম।
তার আগে অবৈধ বালু ভরাটের দায়ে ২১জনকে আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছিল।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭