১৩ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হলেও সোনারগাঁয়ের কোন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হয়নি - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯

১৩ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হলেও সোনারগাঁয়ের কোন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হয়নি


১৩ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হলেও সোনারগাঁয়ের কোন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হয়নি





আজকের সংবাদ ডেক্সঃ ১৩ বেসামরিক ব্যক্তির নামে মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিল করেছে সরকার। মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের ১৩ জনের মধ্যে ছিল না নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কোন ভুয়া মুক্তিযোদ্ধার নাম।





জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ (২০০২ সনের ৮ নম্বর আইন) এর ৭ (ঝ)ধারা অনুযায়ী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা)সুপারিশের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।





উল্লেখ্য যে, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির ৩ রাজনীতিককে ভুয়া মুক্তিযোদ্ধা হিসেবে অভিযোগ তুলে তাদের সনদ বাতিলের দাবি করে আসছিলেন সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধা ও স্থানীয় মুক্তিযোদ্ধ্যাদের বিভিন্ন সংগঠন। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে তারা ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা সহ লিখিত অভিযোগও দায়ের করেছিলেন।





এরই প্রেক্ষিতে গত ১১ মার্চ ২০১৯ইং তারিখ সোমবার দুপুরে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবি সহ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক এক কমান্ডারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে সোনারগাঁ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন মুক্তিযোদ্ধারা। এর আগে তারা সোনারগাঁও পৌরসভা ও ১০টি ইউনিয়নের ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছিলেন।





পটুয়াখালী সদরের ভায়লা গ্রামের মৃত রুস্তম আলী, পাবনা সদরের নাজিরপুরের মো. সিদ্দিকুর রহমান ও মো. লুৎফর রহমান(রুস্তম),গোপালপুরের মো. শহীদুল ইসলাম, গোবিন্দা গ্রামের দেওয়ান ওমর ফারুক ও মো. হাবিবুর রহমান(রঞ্জু),কাচারীপাড়ার মো.আনিসুর রহমান মনু বিশ্বাস ও পৈলানপুরের মো.মজিবুর রহমানের গেজেট ও সনদ বাতিল করা হয়েছে।





গেজেট ও সনদ বাতিল হওয়াদের মধ্যে আরও আছেন চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের পোললা ডাংগা গ্রামের মো.লোকমান আলী,চাঁদপুর সদরের গুলিশার মো. শহীদউল্যা তপাদার,মৌলভীবাজার বড়লেখার হরিপুরের মো.ইব্রাহীম আলী,গাজীপুর শ্রীপুরের সোনাব গ্রামের মো.মিজানুল ইসলাম ও নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়ীয়া গ্রামের মো. রাবু খান।জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন, ২০০২ (২০০২ সনের ৮ নম্বর আইন)এর ৭(ঝ)ধারা অনুযায়ী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের(জামুকা)সুপারিশের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।





পটুয়াখালী সদরের ভায়লা গ্রামের মৃত রুস্তম আলী, পাবনা সদরের নাজিরপুরের মো. সিদ্দিকুর রহমান ও মো. লুৎফর রহমান (রুস্তম), গোপালপুরের মো. শহীদুল ইসলাম, গোবিন্দা গ্রামের দেওয়ান ওমর ফারুক ও মো. হাবিবুর রহমান (রঞ্জু), কাচারীপাড়ার মো. আনিসুর রহমান মনু বিশ্বাস ও পৈলানপুরের মো. মজিবুর রহমানের গেজেট ও সনদ বাতিল করা হয়েছে।





গেজেট ও সনদ বাতিল হওয়াদের মধ্যে আরও আছেন- চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের পোললা ডাংগা গ্রামের মো. লোকমান আলী, চাঁদপুর সদরের গুলিশার মো. শহীদউল্যা তপাদার, মৌলভীবাজার বড়লেখার হরিপুরের মো. ইব্রাহীম আলী, গাজীপুর শ্রীপুরের সোনাব গ্রামের মো. মিজানুল ইসলাম ও নড়াইলের কালিয়া উপজেলার কলাবাড়ীয়া গ্রামের মো. রাবু খান।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭