মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন সোনারগাঁ থানার এস আই আজাদ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন সোনারগাঁ থানার এস আই আজাদ


মানবতার দৃষ্টান্ত স্থাপন করলেন সোনারগাঁ থানার এস আই আজাদ।





আজকের সংবাদ ডেস্কঃ সোনারগাঁ থানার পুলিশের এসআই আবুল কালাম আজাদ যার সাথে সোনারগাঁ থানা এলাকার বিভিন্ন সামাজিক কল্যাণ মূলক কর্মকাণ্ডের সম্পর্ক জড়িয়ে আছে।সোনারগাঁয়ে যখন যে অবস্থায় কোন মানুষ বিপদে পড়ে তাৎক্ষণিক থানায় এসে এসআই আবুল কালাম আজাদের সাথে কথা বলে ওসি সাহেবের কক্ষে প্রবেশ করেন কখনোবা মামলা মোকদ্দমা ছাড়াও বিভিন্ন সামাজিক কল্যাণ মূলক কর্মকাণ্ডের জন্য পাশে থাকার জন্য সবাই ছুটে আসেন এসআই আবুল কালাম আজাদের কাছে।





থানা এলাকায় ডিউটিরত অবস্থায় যেখানে যেকোন সমস্যা চোখে পড়লে তাৎক্ষনিক ব্যাবস্থা নিতে ভালবাসেন এসআই আজাদ।উপজেলার সনমান্দী ইউনিয়নের বৃদ্ধা মা রুপবাহারকে নিজস্ব অর্থায়নে থাকার ঘর তৈরী করে দিয়েছেন এসআই আজাদ।এছাড়া ২০১৬ সালে উপজেলার গঙ্গানগর এলাকা থেকে একটি নবজাতককে পেয়ে হাসপাতালে রেখে সুস্থ করে নিজ উদ্যোগে দত্তক দিয়ে অবুঝ শিশুর জীবন বাঁচিয়ে ব্যাপক সুনাম অর্জন করেন।





সম্প্রতি ছেলে ধরা গুজব নিয়ে সারা দেশে যে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়েছিল সেসময় বিভিন্ন এলাকার সাধারণ মানুষের পাশাপাশি স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থীদের গুজবে কান না দিতে সচেতনতা মূলক প্রচারণা চালিয়েছেন এসআই আবুল কালাম আজাদ।





বর্তমানে সারা দেশের আতঙ্কের আরেক নাম ডেঙ্গু।এই ডেঙ্গু জ্বর সম্পর্কে অনেকেরই ধারণা নেই যে কোথায় এডিশ মশা জন্মায় কি কারণে ডেঙ্গু জ্বর হয় এবং ডেঙ্গু জ্বর হলে কি করনীয় এসব বিষয়ে নিজের ডিউটিরত অবস্থায় কখনোবা ডিউটি শেষে বিভিন্ন জনবহুল স্থানে মসজিদ মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতা মূলক প্রচারণায় ব্যাস্ত থাকেন এসআই আজাদ।





ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মোগড়াপাড়া চৌরাস্তার লিজা ফিলিং স্টেশনের সামনে দীর্ঘদিন যাবত ময়লার স্তুপের দুর্গন্ধের কারণে যখন জনজীবন দূর্বিষহ হয়ে উঠেছিল তখন ব্লাড ফর নারায়ণগঞ্জ ও সোনারগাঁ রিপোর্টার্স ক্লাবের সহযোগিতায় ময়লার ভাগারে ফুলের বাগান তৈরী করেন এসআই আজাদ।বর্তমানে সেই ময়লার স্তুপের কোন নমুনাই সেখানে নেই আছে শুধু সুগন্ধ ভরা নানা রকম ফুল আর ফুল।





সর্বশেষ মঙ্গলবার(২০ই আগষ্ট)সোনারগাঁ থানায় নির্যাতিত এক বাবা আইনি সেবা পাবার আশায় এসআই আজাদের সাথে কথা বলেন এসময় তিনি বয়স্ক পিতাকে অসহায় অবস্থায় দেখে কিভাবে সেবা দিয়েছেন চলুন দেখি তার আবেগ ও ভালোবাসা ভরা ফেসবুক স্ট্যাটাস থেকে “বাবা তুমি ১২৮ বছর বয়সে থানায় এসেছো অধিকার আদায়ের দাবীতে, তুমি বিচার পাবে মানবতার আদালতে.…..কথা দিলাম।





সোনারগাঁ থানাধীন চরভবনাথপুর গ্রামের বন্দর আলী, বয়স-১২৮ অদ্য ইং ২০/০৮/২০১৯ তারিখ সকাল ১১.৩০ ঘটিকার সময় থানার গেইটের সামনে লাঠি ভর দিয়ে গুটি গুটি পায়ে হেটে আমার রুমে এসে করুন কন্ঠে আমাকে বলে, বাবা তুমি আমাকে বাচাঁও। আমার ছেলে এবং ছেলেদের বউরা আমাকে খাবার দাবার দেয় না এবং কোন কোন খোজ খবরও রাখেনা উল্টো আমাকে ওরা নির্যাতন করে। বৃদ্ধ বাবার কথাগুলো ভেজা কন্ঠে থানায় শুনে মাথাটা ঠিক রাখা কঠিন হয়ে পড়ে। আমি বিষয়টি সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মহোদয় কে জানাইলে স্যার দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। আমি সংগীয় ফোর্সসহ বৃদ্ধ বাবা টি কে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আশ পাশের লোকজনদের জিজ্ঞেসাবাদ করি। ঘটনার সত্যতাও মিলে কিন্তু তার ছেলেদের বাড়ীতে না পাওয়ায় তাদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। গ্রেফতারের পর ওদের বুঝাবো বৃদ্ধ বাবাকে কষ্ট দেওয়ার যন্ত্রনা কি ? তবে যদি তার ছেলে এবং ছেলের বউদের কাছে বৃদ্ধ বাবাটি বোঝাই হয়ে যায়। তবে আমিই বৃদ্ধ বাবাটির দায়িত্ব নিবো যতদিন আল্লাহ তাকে বাচিঁয়ে রাখেন। একবার ভাবুনতো আমরা কতটা মানুষ হলে এমন বৃদ্ধ বাবাকে কষ্ট দিতে পারি?


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭