মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৭ আগস্ট, ২০১৯

মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু


মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ হাটে আসতে শুরু করেছে কোরবানির পশু





আজকের সংবাদ ডেস্কঃ ঈদুল আজহার আর বাকি মাত্র ৪ দিন। এরই মধ্যে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজসহ কয়েকটি হাটে আসতে শুরু করেছে কোরবানির গরু। তবে এখনো কোনো বেচাকেনা নেই। মাঠ দখল করা এবং পশুর বাড়তি যত্ন নিয়ে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা।





বুধবার সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ  হাটসহ কয়েকটি হাটে খোঁজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার মোট ১৬ টি পশুর হাট বসছে। ক্রেতা ও বিক্রেতাদের আকৃষ্ট করতে এরই মধ্যে প্রচার-প্রচারণা শুরু করেছেন হাটের ইজারাদাররা।





সোনারগাঁয়ের ১৬টি কোরবানির পশুর হাটের মধ্যে ১৪টি অস্থায়ী পশুর হাট ও ২টি স্থায়ী পশুর হাট।





মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজে পশুর হাটে গিয়ে দেখা যায়, দেশের বিভিন্ন স্থান থেকে গরু নিয়ে আসছেন বেপারীরা।





পাইকারা বলেন, ‘কিছুদিন পর রাস্তায় যানজট বেড়ে যাবে। বিপুল পরিমাণ গরু আনা হয় বলে সুবিধামতো স্থানে গরু রাখা যায় না। তাই আগেভাগেই গরু নিয়ে এসেছি। এখন পছন্দমতো জায়গা পাওয়া যাবে। তবে কোনো গরু বিক্রি হচ্ছে না। কেউ কেউ তাঁদের হাটে নিয়ে আসা গরু বা ছাগলকে গোসল করাচ্ছেন,দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে বেপারীরা গরু নিয়ে আসছেন, বিশেষ করে রাজশাহী , যশোর, সুনামগঞ্জ, নীলফামারী, কুড়িগ্রাম, কুষ্টিয়া, মেহেরপুর, মাদারীপুর, রাজবাড়ী, সিরাজগঞ্জ, রংপুর, দিনাজপুরসহ সীমান্তবর্তী এলাকাগুলো থেকে।





মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজ হাটের ইজারাদার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক প্রধান জানান, বৃহস্পতিবার থেকে শনিবার ৩ দিন হাটে পশু বিক্রয় করা হবে।সড়ক ও নৌপথে গরু আনা নেয়া ও বেপারিদের থাকা খাওয়ার সু-ব্যবস্তা করা হয়েছে,সীমিত হাড়ে আসলি নেওয়া হবে। শতকরা ৩ টাকা সরকারি রেট।





এদিকে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম জানান, হাটে নিরাপত্তায় থাকবেন পুলিশ প্রশাসন ও ভলেন্টিয়ার। এই হাটে ক্রেতা ও বিক্রেতাদের সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত হওয়ার কারণে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রচুর গরু ও ছাগল আসে।এই পশুর হাট থেকে আয়ের সম্পূর্ণ টাকাই মেঘনা শিল্প নগরী স্কুল এন্ড কলেজের উন্নয়ন খাতে ব্যয় করা হয়


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭