রূপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে হাত হারালো শিশু মীম - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৭ জুলাই, ২০১৯

রূপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে হাত হারালো শিশু মীম


রূপগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে হাত হারালো শিশু মীম





মোঃ শাকিল আহম্মেদঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বহুতল বাড়ির মালিক ও নারায়ণগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতি-২ এর অধীনে পূর্বাচল জোনালের গাফিলতিতে বিদ্যুৎস্পৃষ্টে হাত হারিয়েছে ৮ বছরের স্কুল শিক্ষার্থী শিশু মীম আক্তার ।
ঘটনাটি ঘটেছে শুক্রবার(৫জুলাই)উপজেলার চনাপাড়া ১ নং ওয়ার্ড এলাকায়। চনপাড়া এলাকার রাজ্জাক বেপারীর ছেলে সিরাজুল ইসলাম জানান,একই এলাকার বাসিন্দা শাহ আলম মিয়ার বহুতল ভবনের ২য় তলায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন তিনি।ওই ভবন নির্মানের পূর্বেই রাস্তার পাশে থাকা ১১ হাজার বিদ্যুৎ খুঁটি ঝুঁকিপূর্ণ ছিলো।একাধিকবার এ খুঁটিতে থাকা ট্রান্সফরমার থেকে আগুন লাগার ঘটনাও ঘটেছে।
সে সময় স্থানীয়রা পূর্বাচল জোনাল অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মৌখিকভাবে এ খুঁটি সরিয়ে নেয়ার দাবী করেছিলেন। কিন্তু বিদ্যুৎ বিভাগের কেউ তাতে কর্নপাত করেননি,তাছাড়া বাড়ির মালিক শাহ আলমকে বারবার বলার পরও কোন নিরাপদ ব্যবস্থা নেয়নি।
ফলে অনিরাপদ ১১ হাজার বোল্ট তারে তার মেয়ে ২য় শ্রেণির শিক্ষার্থী মীম আক্তার অসবাধানতাবশত শুক্রবার সকালে কাপড় শুকাতে যেয়ে বিদ্যুতায়িত হয়। এতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।
এদিকে চিকিৎসাধীন অবস্থায় ১৩ জুলাই তার শারীরিক অবনতি হতে থাকলে চিকিৎসক তার হাত কেটে ফেলেন। এছাড়াও পেটে গুরুতর আঘাত প্রাপ্ত হওয়ায় শিশুটিতে শঙ্কামুক্ত নয় বলে দাবী করেন চিকিৎসক।
এ ঘটনায় সোমবার(১৫জুলাই)সকালে ক্ষতিপূরন চেয়ে ও আইনি বিচারের দাবীতে ভুক্তভোগীর পিতা সিরাজুল ইসলাম রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে অভিযুক্ত বাড়ির মালিক শাহ আলম বলেন, একাধিকবার বিদ্যুৎ বিভাগকে জানিয়েছি কিন্তু তারা খুঁটি সরায়নি,তাই এমনটা ঘটেছে। শিশু মিমের চিকিৎসা খরচ চালাতে চাইলেও তার পিতা সিরাজুল নিচ্ছে না বলে দাবী করেন তিনি। এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিদ্যুতের লোকেদের খুঁটি সরিয়ে নিতে বললে ৮০ হাজার টাকা চায়। তা দিতে পারিনি বিধায় তারা কেউ যোগাযোগ করেনি।
এ বিষয়ে পূর্বাচল জোনাল কার্যালয়ের ডিজিএম আব্দুর রহিম বলেন,চনপাড়ার এ খুঁটি বিষয়ে জেনেছি,ঘটনা দুঃখজনক,যে সকল কর্মকর্তা জানার পরও ব্যবস্থা নেয়নি তা খতিয়ে দেখা হবে।
এ প্রসঙ্গে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ হাসান বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। ঘটনা তদন্ত করে জড়িতদের আইনের আঁওতায় আনা হবে






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭