প্রথমবারের মতো নদী পথে ভুটান থেকে পাথর এলো বাংলাদেশে - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

প্রথমবারের মতো নদী পথে ভুটান থেকে পাথর এলো বাংলাদেশে


প্রথমবারের মতো নদী পথে ভুটান থেকে পাথর এলো বাংলাদেশে।





আজকের সংবাদ ডেস্কঃ ভুটান থেকে প্রথমবারের মতো নদী পথে ভারতীয় নৌপথ ব্যবহার করে পণ্যবাহী জাহাজ এমভি এএআই ভারত হয়ে ১৬ জুলাই নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পৌছেছে।





এ উপলক্ষে ১৮ জুলাই বসুন্ধরা গ্রুপের সোনারগাঁয়ে মেঘনাঘাটের জয়া জেটিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় যেখানে ইন্দো-বাংলা প্রটোকল রুট ব্যবহার করে আসা প্রথম চালানটি গ্রহণ করেন বিআইডব্লিউটিএ এর চেয়ারম্যান কমরেট এম মাহবুব উল আলম, ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি দাশ, ভুটানের রাষ্ট্রদূত সোনম টি. রাগবি এবং বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান।





ভারতীয় হাই কমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি দাশ জানান, ভারত ও বাংলাদেশের নৌপথ ব্যবহার করে এটি একটি স্মরণীয় ঘটনা। বসুন্ধরা গ্রুপের জন্য পণ্যবাহী জাহাজটি দিয়ে এ যাত্রা শুরু হল।





অনুষ্ঠানের শুরুতেই সাফওয়ান সোবহান জানান, ভারতের মাননীয় নৌপরিবহন প্রতিমন্ত্রী শ্রী মনসুখ মান্তব্য ১২ জুলাই ডিজিটালভাবে ভারতের অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের এমভি এএআই পণ্যবাহী জাহাজটি আসামের ধুবরি থেকে যাত্রার সূচনা করেন। জাহাজটি এই প্রথমবারের মত ভারতীয় নৌপথ ও ভারতকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে দুই দেশের মধ্যে পণ্য পরিবহন করতে ধুবরি নদীবন্দর হয়ে ব্রক্ষপুত্র নদীর উপর দিয়ে নারায়ণগঞ্জে পৌছায়। এর আগে বাংলাদেশে আসামের ধুবরি থেকে ১৬০ কিলোমিটার দূরে ভুটানের ফুয়েন্টশোলিং থেকে স্থলপথে ট্রাকে করে পাথর আনা হতো।





অনুষ্ঠানে সাফওয়ান সোবহানের সভাপতিত্বে অভ্যন্তরীণ নৌ কর্তৃপক্ষের এমভি এএআই পণ্যবাহী জাহাজের ক্যাপ্টেন কে প্রথমবারের মতো নদী পথে ভারতীয় নৌপথ ব্যবহার করে পণ্যবাহী জাহাজ সুষ্ঠমত বাংলাদেশে নিয়ে আসায় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭