শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হয়েছে ধর্মীয় নানা কর্মসূচিসহ পাঁচ দিনব্যাপী লোকজ মেলা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২ জুন, ২০১৯

শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হয়েছে ধর্মীয় নানা কর্মসূচিসহ পাঁচ দিনব্যাপী লোকজ মেলা


শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হয়েছে ধর্মীয় নানা কর্মসূচিসহ পাঁচ দিনব্যাপী লোকজ মেলা।





আজকের সংবাদ ডট কমঃ হিন্দু সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর  ১২৯তম তিরোধান উৎসব সোমবার(২রা জুন) থেকে শুরু হয়েছে।
এ উপলক্ষে সকাল থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদীতে অবস্থিত শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রমে শুরু হয়েছে ধর্মীয় নানা কর্মসূচিসহ পাঁচ দিনব্যাপী লোকজ মেলা।
তিরোধান উৎসবে যোগ দিতে ইতোমধ্যে পার্শ¦বর্তী দেশ ভারত, নেপাল, ভুটানসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার লোকনাথ ভক্তরা এসে বারদীতে ভিড় জমিয়েছেন, তিরোধান উৎসব উপলক্ষে আশ্রম কমিটিও ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে।





রবিবার দুপুরে বারদী লোকনাথ ব্রহ্মচারীর আশ্রম পরিদর্শন করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান।





জেলা পুলিশ আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, দেশের সকল ধর্ম বর্নের মানুষ নির্ভিগ্নে তাদের উৎসব পালন করতে পারবেন।পুলিশ সবাইকে সমান গুরুত্ব দিয়ে মাঠে কাজ করছেন।





তিনি বলেন, বর্তমানে রোজা চলছে সামনে ঈদ,এর মধ্যে হিন্দু সম্প্রদায়ের এ তিরোধান উৎসব।এ উৎসব হিন্দু সম্প্রদায়ের হলেও স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ যথেষ্ট সহযোগিতা করছেন।উৎসবের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পাঁচশত নিরাপত্তাকর্মী এখানে দিনরাত কাজ করবেন। পাশাপাশি সিসি ক্যামেরার আওতায় থাকবে পুরো উৎসব প্রাঙ্গন।





এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জুন কুমার সরকার জানান, লোকনাথ ব্রহ্মচারী আশ্রমে পাঁচ দিনব্যাপী উৎসব উপলক্ষে ইতোমধ্যেই ভক্তরা এসে আশ্রমের নিজস্ব হোস্টেল ও পার্শ্ববর্তী বিভিন্ন জায়গায় আশ্রয় নিয়েছে। আজ সোমবার আশ্রম চত্বরে অনুষ্ঠিত হবে ঊষাকীর্তন, বাল্যভোগ, রাজভোগ বিতরণ, গীতা পাঠ, প্রসাদ বিতরণ, লোকনাথ ব্রহ্মচারীর জীবনী নিয়ে আলোচনা, সন্ধ্যা কীর্তনসহ বিভিন্ন ধর্মীয় কর্মসূচি। উৎসবে ভক্তদের নিরাপত্তার জন্য আশ্রম এলাকায় ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।





নারায়ণগঞ্জের জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, বারদী লোকনাথ ব্রহ্মচারীর তিরোধান উৎসব উপলক্ষে ওয়াচ টাওয়ারের মাধ্যমে র‌্যাব নিরাপত্তায় থাকবে। ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য ২ জন ম্যাজিস্ট্রেটের অধীনে ২শতাধিক পুলিশ ও ২ শতাধিক আনসার সদস্য থাকবে। তাছাড়া কয়েক স্তরে নিরাপত্তার চাদরের ঢাকা থাকবে। নারী ছিনতাই রোধে নারী পুলিশের সংখ্যা বাড়ানো হবে এবং সার্বক্ষনিক নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ থাকবে বলে জানান তিনি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭