অবৈধভাবে বালু ভরাটের অপরাধে ২১ শ্রমিকের কারাদন্ড - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯

অবৈধভাবে বালু ভরাটের অপরাধে ২১ শ্রমিকের কারাদন্ড


অবৈধভাবে বালু ভরাটের অপরাধে ২১ শ্রমিকের কারাদন্ড





আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের চর রমজান সোনাউল্লাহ মৌজায় সরকারী জমিতে অবৈধ ভাবে বালু ভরাটের অপরাধে ২১ ড্রেজার শ্রমিককে ৬ মাস করে কারাদন্ড প্রদান করছেন ভ্রাম্যমান আদালত।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হোসাইন এ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান জানান, সরকারী জমিতে অনুমোদন ছাড়া অবৈধ ভাবে বালু ভরাটে অপরাধে পুলিশ মেঘনা পাওয়ার স্ট্রেশনের পিছনে মেঘনা নদীর পারে বালু ভরাটের ড্রেজারে অভিযান চালিয়ে ২১ জন শ্রমিককে আটক কর হয়।
পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ২০১০ এর ৫(১) ধারায় নুরে আলম, মোঃ ফেরদৌস, রাশেল বিশ্বাস, নুর ইসলাম, মোঃ ইলিয়াস, কবির হোসেন, মালেক হাওলাদার জাকির হোসেন জাহাঙ্গীরম মোঃ সৈয়দ বিশ্বাস, ছগির হোসেন, কামাল হোসেন, রিয়াজুল ইসলাম, আবুল খায়ের, সাইফুল ইসলাম, স্বপন জোয়ারদার, মোঃ মুন্না, ছোবহান, সোহাগ, কামাল হোসেন, মোকলেস তাদের প্রত্যেককে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।





উল্লেখ্য, মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলায় চরবেতাগি এলাকায় একটি পাওয়ার স্ট্রেশন নির্মানের জন্য সরকারের কাজ থেকে জমি লিজ পান আনলিমা পেট্রালিয়াম লিমিটেড। প্রতিষ্টানটি তার লিজকৃত গজারিয়া চরবেতাগি এলাকায় বালু ভরাট না করে সোনারগাঁ উপজেলা পিরোজপুর ইউনিয়নের চররমজান সোনাউল্লাহ মৌজার মেঘনা নদী ঘেষে ১৩ একর সরকারী জমি দখল করে বালু ভরাট শুরু করে। প্রতিষ্ঠানটি পক্ষে মের্সাস শাহাজালাল ট্রেডিং কোং নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান অবৈধ ভাবে সরকারী জমিতে বালু ভরাটের শুরু করে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭