সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে মুজিবনগর দিবসে আলোচনা সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে মুজিবনগর দিবসে আলোচনা সভা


সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে মুজিবনগর দিবসে আলোচনা সভা 



আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৭ এপ্রিল ঐতিহাসিক’ মুজিবনগর দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


রোববার(১৭ এপ্রিল)সকালে উপজেলা সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সহকারী কমিশনার( ভুমি) গোলাম মুস্তাফা মুন্নার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সনমান্দি ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জামপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির, নোয়াগাঁও ইউপি চেয়ারম্যান সামসুল ইসলাম সামসু,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এমও সজিব রায়হান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরজুরুল হক,মৎস্য কর্মকর্তা জিয়াছমিন আক্তার, সমাজ সেবা কর্মকর্তা সাকিবা সুলতানাসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ

সভায় বক্তারা ১৯৭১ সালের ১৭ই এপ্রিলে মুজিবনগর সরকারের তাৎপর্য বর্ণনা করে বলেন, ১৭ এপ্রিল সকালে মেহেরপুর জেলার সীমান্তবর্তী গ্রাম বৈদ্যনাথতলায় শপথ গ্রহণের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রতিষ্ঠা লাভ করে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি এবং সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি নির্বাচিত করা হয়। সৈয়দ নজরুল ইসলাম পরে তাজউদ্দিন আহমদকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেন। মুজিবনগর সরকারকে ১৫টি মন্ত্রণালয় ও বিভাগে ভাগ করা হয়।


১৭ এপ্রিল মুজিব নগর সরকারের মন্ত্রীরা শপথ নেওয়ার পর ১৮ এপ্রিল মন্ত্রিপরিষদের প্রথম সভায় মন্ত্রীদের দপ্তর বণ্টন করা হয়। মুজিবনগর সরকারের সফল নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় অর্জনের মধ্যদিয়ে স্বাধীনতা লাভ করে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭