কি জবাব দিল তিন চেয়ারম্যান? - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

কি জবাব দিল তিন চেয়ারম্যান?


কি জবাব দিল তিন চেয়ারম্যান? 


আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করা তিন চেয়ারম্যান শোকজের জবাব দিয়েছেন।


গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে এই লিখিত জবাব প্রদান করেন। এর আগে, গত ২৭ মার্চ তিন চেয়ারম্যানকে কারন দর্শানোর নোটিশ (শোকজ) পাঠায় স্থানীয় সরকার বিভাগ।


ওই তিনজন হলেন সোনারগাঁ উপজেলার বারদী ইউপির চেয়ারম্যান লায়ন মাহবুবর রহমান বাবুল , বন্দর উপজেলার কলাগাছিয়া ইউপির চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান ও সদর উপজেলার আলীরটেক ইউপির চেয়ারম্যান জাকির হোসেন।


বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনে স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফাতেমা তুল জান্নাত। তিনি সময়ের আজকের সংবাদ ডটকম প্রতিনিধিকে বলেন, দুপুরে তিন চেয়ারম্যান তাদের শোকজের জবাব দিয়েছেন। আমরা এই বক্তব্য মন্ত্রণালয়ে পাঠিয়ে দিব।


এর আগে, বেফাঁস বক্তব্য দেওয়ায় আইন অনুযায়ী কেন এই তিন চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তা চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব চাওয়া হয় চেয়ারম্যানদের কাছে। সেই নোটিশের প্রেক্ষিতে বৃহস্পতিবার জবাব পেশ করেন তারা।


উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানে দেলোয়ার হোসেন প্রধান প্রধানমন্ত্রীকে হেয় করে বক্তব্য দেন। ১২ ফেব্রুয়ারি ওয়াজ মাহফিলে মাহবুবুর রহমান নিজেকে বারদীর ম্যাজিস্ট্রেট দাবী করে তিনিও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। আর জাকির হোসেন ভোট নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এসব বক্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে সমালোচনার ঝড় উঠে।


বক্তব্যে প্রেক্ষিতে তিন চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে গত ২৩ ফেব্রুয়ারি স্মারকলিপি দেয় জেলা আওয়ামী লীগ। এরপর জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ২৮ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠান। সেই চিঠির আলোকে ২৭ মার্চ তাদের শোকজ করা হয়।


স্থানীয় সরকার বিভাগের একজন কর্মকর্তা জানান, তিন চেয়ারম্যানের শোকজের জবাব সন্তোষজনক না হলে তাদের সাময়িক বরখাস্ত করা হতে পারে। মন্ত্রণালয়ে তাদের জবাব পাঠানো হবে। সেখান থেকেই চূড়ান্ত হবে এই তিন চেয়ারম্যানের ভাগ্য

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭