সোনারগাঁয়ে কুকুরের কামরে আহত--৬ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২

সোনারগাঁয়ে কুকুরের কামরে আহত--৬


সোনারগাঁয়ে কুকুরের কামরে আহত--৬


আজকের সংবাদ ডেক্সঃ-নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বেওয়ারিশ পাগলা কুকুরের কামড়ে শিশু,শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। 


বৃহস্পতিবার সকালে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগন্জ এলাকায় এ ঘটনা ঘটে,এঘটনায় আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।


স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়,উপজেলার কাবিলগন্জ,বিন্নিপাড়া,মোগরাপাড়া,গোহাট্টা এলাকাসহ বিভিন্ন এলাকায় পাগলা কুকুর একের পর এক মানুষকে তারাকরে কামড় দেয়া।এঘটনা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের মধ্যে  শিশু, কিশোর, কিশোরী, বয়োঃবৃদ্ধ নারী-পুরুষ।


এদিকে বেওয়ারিশ কুকুর নিধনে প্রশাসনের কোনো উদ্যোগ না থাকায় আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকাবাসী।এদিকে দীর্ঘদিন ধরে কুকুর মারা বন্ধ রেখে টিকাদান কর্মসূচি ও বন্ধ্যাকরণ কার্যক্রম বন্ধ থাকায় অস্বাভাবিকভাবে এলাকাগুলোয় বাড়ছে বেওয়ারিশ কুকুর। তবে মোগরাপাড়া ইউনিয়নে কুকুরের অত্যাচার একটু বেশি। এখানে গত এক বছরে শতাধিক মানুষকে কুকুরে কামড়েছে বলে অভিযোগ। এর মধ্যে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়েছেন শিশু-বৃদ্ধ।


বিশেষ করে যারা টিনশেডের একতলা বাড়িতে থাকেন তাদের প্রতিদিনই কোনো না কোনোভাবে কুকুরের অত্যাচার সহ্য করতে হয়। সময়-অসময়ে ঘরের দরজা খোলা থাকলেই সেখানে কুকুর ঢুকে পড়ে। রান্না করা খাবার খেয়ে ফেলে। চলতি পথে মানুষকে কামড়ে দেয়। মারাত্মক স্বাস্থ্যঝুঁকি ও চরম আতঙ্কে রয়েছেন বাসিন্দারা। একদিকে কামড়ানোর ভয় অন্যদিকে খাবার খাওয়া বা খাবারে মুখ দেয়া। বাড়িঘর ফেলে কোথাও যেতেও পারছেন না তারা। ব্যাগসহ বাজার থেকে কিছু আনলেই তার পিছু নেয় দলবদ্ধ একাধিক কুকুর। অনেক সময় কামড়ে ধরে ব্যাগ নিয়ে টানাটানি করে। বিশেষ করে দোকান ও বাজার থেকে কোনো খাবার নিয়ে রাস্তায় হাঁটলেই পুঁটলি বা ব্যাগ ছিনিয়ে নেয় বেওয়ারিশ কুকুরগুলো। হাত থেকে ব্যাগ না ছাড়লে হাতে কামড় বসিয়ে ব্যাগ ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটছে প্রায়ই। অনেকে কুকুরকে ভয় দেখানোর চেষ্টা করলে দলবদ্ধ হয়ে একাধিক কুকুর জড়ো হয়ে আতঙ্ক সৃষ্টি করে। গাড়ির পেছনেও দৌড়ায় দলবদ্ধ কুকুর। 


ক্ষতিগ্রস্তরা জরুরি সেবা ৯৯৯ এ কল দিলে উপজেলা প্রশাসন বা স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করতে বলা হয়।


এঘটনায় মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭