নারায়ণগঞ্জের তিন ইউপি চেয়ারম্যানকে শোকজ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

নারায়ণগঞ্জের তিন ইউপি চেয়ারম্যানকে শোকজ


নারায়ণগঞ্জের তিন ইউপি চেয়ারম্যানকে শোকজ


সোনারগাঁ প্রতিনিধিঃ-মাননীয় প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বেফাঁস বক্তব্য ও কটুক্তি করায় নারায়ণগঞ্জের আলোচিত সেই বিতর্কিত তিন ইউপি চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ  (শোকজ) দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। 


গত রোববার তাদের কাছে এই নোটিশ এসে পৌছায়।

সেই তিন ইউপি চেয়ারম্যান হলেন- সোনারগাঁয়ের বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ মাহবুবুব রহমান বাবুল,বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান ও সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন।


নোটিশে জাতির পিতা এবং প্রধানমন্ত্রীকে নিয়ে বেফাঁস বক্তব্য দেয়ায় আইনানুযায়ী কেন এই তিন চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তা চিঠি পাওয়ার ১০দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।


গত ১৪ ফেব্রুয়ারী এক অনুষ্ঠানে দেলোয়ার হোসেন প্রধানমন্ত্রীকে হেয় করে বক্তব্য দেন। ১২ ফেব্রুয়ারী এক ওয়াজ মাহফিলে চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল নিজেকে বারদীর ম্যাজিষ্ট্রেট দাবী করে তিনিও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করেন। আর চেয়ারম্যান জাকির হোসেন ভোট নিয়ে আপত্তিকর মন্তব্য করেন।


এই তিন চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে হক ২৩ ফেব্রুয়ারী স্মারকলিপি দেয় জেলা আওয়ামীলীগ। এরপর জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ২৮ ফেব্রুয়ারী স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠান। সেই চিঠির আলোকে এদের শোকজ করা হয়েছে।


স্থানীয় সরকার বিভাগের একজন কর্মকর্তা জানান, তিন চেয়ারম্যানের শোকজের জবাব সন্তোষজনক না হলে তাদের সাময়িক বরখাস্ত করা হবে।


উল্লেখ্য, সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের পাইকপাড়া দেওয়ান বাড়ির বাৎসরিক ওয়াজ মাহফিলে ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুল তার বক্তব্যে বলেন, ‘নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসেন তাহলেও অনুমতি লাগবে’। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত এ চেয়ারম্যান আরও বলেন,‘আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না। আমার এলাকাতে আমি ম্যাজিস্ট্রেট। আমি যা বলবো তাই হবে। আমি যদি সুইচ অফ বলি তাহলে সেটাই হবে। প্রশাসন আমার পক্ষে কাজ করবে। কারও ফোনে প্রশাসন আসবে না।’

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭