সোনারগাঁও বিএনপির উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৭ মার্চ, ২০২২

সোনারগাঁও বিএনপির উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত


সোনারগাঁও বিএনপির উপজেলা কমিটি গঠনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত 



আজকের সংবাদ ডেক্সঃ নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত হয়ে আছে। একভাগের নেতৃত্ব দিচ্ছেন উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও  অন্যভাগের নেতৃত্ব দিচ্ছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ওয়াহেদ বিন ইমতিয়াজ বকুল। 


মুলতঃ সোনারগাঁও উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের পর থেকেই এ দ্বন্দ্ব শুরু হয়, গত ১৮ ফেব্রুয়ারি উপজেলার ১০টি ইউনিয়নে আহ্বায়ক কমিটি গঠন করলে এ দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নেয়।



এ দিকে উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমিটি গঠনে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনে এ কমিটিকে প্রত্যাখ্যান করে বিভিন্ন ইউনিয়নের নিএনপি কর্মীরা, বিক্ষোভ মিছিল করেছেন উপজেলা ও ইউনিয়ন বিএনপির পদবঞ্চিতরা।



উপজেলা বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান ও সদস্য সচিব মোশাররফ হোসেনের বিরুদ্ধে কমিটি গঠনে পক্ষপাতিত্বের অভিযোগ এনে কমিটিতে কাঙ্খিত পদ না পাওয়া বেশ কয়েক জন নেতা ইতোমধ্যে ইউনিয়ন কমিটি থেকে পদত্যাগ করেছেন। বর্তমানে কমিটি গঠনকে কেন্দ্র করে সোনারগাঁও বিএনপিতে বিরাজ করছে অস্থিরতা।



এদিকে স্থানীয় বিএনপি সূত্রে জানা যায়, আজহারুল ইসলাম মান্নানের নেতৃত্বে আছে আহ্বায়ক কমিটিতে থাকা তার আজ্ঞাবহ ও ইউনিয়নে তার ঘোষণা করা কমিটির আজ্ঞাবহ নেতারা।

অন্য দিকে অধ্যাপক ওয়াহিদ ইমতিয়াজ বকুলের নেতৃত্বে আছে উপজেলা যুবদল,স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদল, তাতীদলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এই অংশটিকে সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিমপন্থীরা ও সাবেক উপজেলা বিএনপির সভাপতি খন্দকার আবু জাফরপন্থীরা সমর্থন দিচ্ছে বলেও জানা যায়।



এ বিষয়ে সোনারগাঁও উপজেলা বিএনপি ও ইউনিয়ন বিএনপির একাধিক নেতা জানান, আজহারুল ইসলাম মান্নান আহ্বায়ক হওয়ার পর পরই তার বলয়ের লোকজনকে নিয়ে সোনারগাঁওয়ের ১০টি ইউনিয়নে পকেট কমিটি করেছেন।



নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শাহ আলম মুকুল জানান, সোনারগাঁওয়ে বিভিন্ন ইউনিয়নের বিএনপির যে কমিটিগুলো হয়েছে তা সঠিক নয়। সম্পূর্ণ বিতর্কিত।

সোনারগাঁও থানা বিএনপির আহ্বায়ক কমিটির ১ নং সদস্য খন্দকার আবু জাফর জানান, যারা অসন্তুষ্ট রয়েছে তারাইতো এমনটা প্রচার করবে। এটাই স্বাভাবিক।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ওয়াহেদ বিন ইমতিয়াজ বকুল জানান, স্বজনপ্রীতি, আত্মীয়করণ ও পকেট কমিটি করার তৃণমূল বিএনপি ক্ষুব্ধ। তারা ন্যায়বিচার চায়।

সোনারগাঁও বিএনপির আহ্বায়ক আজহারুল ইসলাম মান্নান বলেন, বিএনপি বৃহৎ রাজনৈতিক দল। এখানে অনেক নেতাকর্মী। তাই অনেক অভিযোগ অনুযোগ থাকাটা অস্বাভাবিক কিছু না। সবাইকে তো কমিটিতে স্থান দেয়া সম্ভব নয়। এটা নিয়ে আন্দোলন করার কিছু নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭