সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা নিয়ে মতবিনিময় সভা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২

সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা নিয়ে মতবিনিময় সভা


সোনারগাঁওয়ে মাসব্যাপী কারুশিল্প মেলা নিয়ে মতবিনিময় সভা


মোঃ নুর নবী জনিঃ--চতুর্দশ শতকের মসলিন খ্যাত বাংলার ঐতিহ্যবাহী রাজধানী সোনারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে ২২শে ফেব্রুয়ারী থেকে শুরু হচ্ছে মাসব্যাপী লোক কারুশিল্প মেলা ও লোকজ উৎসব-২০২২।


এ উপলক্ষে শনিবার(১৯ শে ফেব্রুয়ারী) দুপুরে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের লাইব্রেরির সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড.আহম্মেদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন,সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভুমি)গোলাম মুস্তাফা মুন্না।


এসময় আরোও বক্তব্য রাখেন ল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,সোনারগাঁও থানার ওসি তদন্ত সাইফুল ইসলাম,লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলাম,লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের গবেষণা কর্মকর্তা একে আজাদ, পৌরসভার প্যানেল মেয়র জাহেদা আক্তার মনি, সাংবাদিক মনিরুজ্জামান মনির, মোঃ নুর নবী জনি,রিপন সরকার, শেখ এনামুল হক বিদ্যুৎ, হাসান মাহমুদ রিপন,রবিউল হুসাইন,মনির হোসেন, জাহানারা প্রমুখ।


অনুষ্ঠানে বক্তারা লোকজ মেলার প্রাণ ফিরিয়ে আনতে ও দর্শনার্থীর সমাগম আগের তুলনায় যাতে বেশি হয় সেই ব্যাপারে বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়াও মেলায় বিদেশি পণ্য বিক্রি বন্ধ, কারুশিল্প ফাউন্ডেশনের সংযোগ সড়ক মেলা শুরু হওয়ার আগে সংস্কার, ভালো মানের শিল্পী আনা, মেলা প্রাঙ্গণে খাবারের মান ভালো করা, সৌন্দর্য বর্ধন, উপজাতিয় অনুষ্ঠান আগের তুলনায় বৃদ্ধি করাসহ বিভিন্ন দিক তুলে ধরেন।


আবহমান গ্রাম বাংলার হাজার বছরের লালিত ঐতিহ্য, শিল্প-সাহিত্য, সংস্কৃতি, কৃষ্টি, আচার-আচরণ, গ্রাম্য অসংখ্য বিলীয়মান হস্ত কারুশিল্প প্রদর্শনী ও বিক্রির মাধ্যমে জনগণের পরিচয় ঘটনোর জন্য বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন প্রতিবছর লোকজ মেলা ও লোকজ উৎসবের আয়োজন করে থাকে।


বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আহম্মদ উল্ল্যাহ জানান, এবারের লোকজ মেলায় লোক সমাগম অন্যান্য বছরের তুলনায় বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। মেলায় নিরাপত্তার স্বার্থথে র্যাব, পুলিশ, আনসারসহ বিভিন্ন আইন শৃৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।


এসময় বাংলার লোক সংস্কৃতিকে পূনরুজ্জীবিত রাখতে এ মেলার গুরুত্ব অপরিসীম। তাই এই মেলাকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করা হয়। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭