সোনারগাঁয়ে অবৈধবালু ভরাটের কারণে ঝুকিপূর্ণ বৈদ্যুতিক লাইন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

সোনারগাঁয়ে অবৈধবালু ভরাটের কারণে ঝুকিপূর্ণ বৈদ্যুতিক লাইন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু


সোনারগাঁয়ে অবৈধবালু ভরাটের কারণে ঝুকিপূর্ণ বৈদ্যুতিক লাইন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু



সোনারগাঁ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি শিল্পকারখানার বালু ভরাটের কারনে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে ওই এলাকার বৈদ্যুতিক লাইন।


প্রায়শই ঘটছে ছোটখাটো দূর্ঘটনা। গেলো শুক্রবার সকালে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক লাইনে স্পৃষ্ঠ হয়ে আবু সাইদ (১২) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর হাত ও পা পুড়ে গেছে। বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউট হাসপাতালে ভর্তি রয়েছে ওই শিক্ষার্থী। 


চিকিৎসকরা জানিয়েছেন আবু সাইদের অবস্থা সংকটাপন্ন। আবু সাঈদ ছোটশীলমান্দি গ্রামের ভাড়াটিয়া মোখলেস মিয়ার ছেলে ও স্থানীয় মাদ্রাসার হাফেজী বিভাগের শিক্ষার্থী। 


রোববার সরেজমিন মোগরাপাড়া ইউনিয়নের সোনাখালি এলাকায় গিয়ে দেখা যায়, ওই এলাকায় বালু ভরাট করছে রিদিশা স্পীনিং নামের একটি প্রতিষ্ঠান। দীর্ঘ দিন থেকে বালু ভরাট করায় প্রজেক্টের ভেতরে থাকা দুটি বৈদ্যুতিক লাইনের নিচে ক্লিয়ারেন্স ভুমি কমে ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। ফলে তারের নিচ দিয়ে যাওয়ার উপায় নেই। 


বালু ভরাটের কাজে নিয়োজিত কর্মীরা কোথাও কোথায় লাল নিশান দিয়ে চিহ্নিত করে রেখেছে। তবে মাঠের মতো হওয়ায় আশেপাশের গ্রামের অনেক শিশুরা বালুর মাঠে খেলাধুলা করছে। 


এ বিষয়ে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুত সমিতি-১ এর সোনারগাঁ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী গোলাম আহমদ দাবী করেন, উল্লেখিত কোম্পানি বালু ভরাট করার আগে কোন প্রকার অনুমোদন বা লাইন সরানোর জন্য আবেদনও করেনি। এমন অবস্থায় যদি সেখানে কোন দুর্ঘটনা ঘটে থাকে সেই দায়দায়িত্ব ওই প্রতিষ্ঠানকেই নিতে হবে। 


তিনি বলেন, আমরা স্বপ্রণোদিত হয়ে নোটিশ করার পরে ওই প্রতিষ্ঠান থেকে লাইন মেরামতের একটি আবেদন করা হয়েছে। বর্তমানে লাইন মেরামতের বিষয়টি প্রক্রিয়াধীন। খুব দ্রæতই লাইন সরানো হবে। 


এ বিষয়ে রিদিশা স্পীনিং কোম্পানির জনসংযোগ কর্মকর্তা গোলাম কিবরিয়া সরকার বলেন, একটি দুর্ঘটনা হয়েছে আমরা জানতে পেরেছি। আমাদের সাইট ইঞ্জিনিয়াররা দেখছেন। বৈদ্যুতিক লাইন ঝুঁকিমুক্ত করতে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭