নির্মাণাধীন ৭ম তলা ভবন থেকে পড়ে এক নির্মাণ শ্রমিক আহত - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

নির্মাণাধীন ৭ম তলা ভবন থেকে পড়ে এক নির্মাণ শ্রমিক আহত



বন্দর প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জ বন্দরে লন্ডন প্রবাসীর নির্মাণাধীন ৭ম তলা ভবন থেকে পা ফঁসকে পড়ে গিয়ে সুমন (২৮) নামে এক নির্মাণ শ্রমিক মারাত্মক আহত হয়েছে।


পহেলা ডিসেম্বর বুধবার সকাল ৯টায় বন্দর থানার আমিন আবাসিক এলাকাস্থ ১নং গল্লীতে এ দুর্ঘটনাটি ঘটে। 


স্থানীয় এলাকাবাসী দ্রুত ঘটনাস্থলে এসে নির্মান শ্রমিককে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। 


আহত শ্রমিক সুমনের বাড়ি কুমিল্লা জেলায় বলে জানা যায় । আহত সুমন পরিবার পরিজন নিয়ে খাঁনবাড়ি এলাকায় দীর্ঘ দিন ধরে বসবাস করে আসছেন। আহত সুমনের সহকর্মীরা গনমাধ্যমকে জানান,সকালে সুমনসহ আমরা বন্দর আমিন আবাসিক এলাকার লন্ডন প্রবাসী সালাউদ্দিন মিয়ার ৭ তলা ভবনে কাজে আসি। পরে নির্মান শ্রমিক সুমনসহ আরও ৩/৪ জন শ্রমিক কাজ করার সময় হঠাৎ মাচার বাস সরে গিয়ে সুমন ৭ তলা থেকে নিচে পড়ে গিয়ে মারাত্মক ভাবে জখম হয়। পরে গুরুতর অবস্থায় আহত তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে ঢাকা পাঠিয়ে দেয়।


এলাকাবাসী বলেন, বহুতল ভবন নির্মাণ করছেন কিন্তু রাজউক এর কোন অনুমতি নেই। তারা ৭ তলার উপরে কাজ করাছেন সেফটি ছাড়া। বাড়ির মালিক ও কন্ট্রাকটার উভয়ের গাফলতির কারনেই এ দূর্ঘটনা ঘটেছে। 


এ ব্যাপারে প্রবাসী সালাউদ্দিনের শশুর জব্বার সরদার গনমাধ্যমকে জানান, ভবন নির্মাণের জন্য আমরা রাজউকের অনুমতি নিয়েছি। কাজের দায়িত্ব কন্ট্রাকটার জাকিরের। সে কি ভাবে কাজ করাচ্ছে সেটা সে বলতে পারবে। কন্ট্রাকটার জাকিরের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে সে মোবাইল বন্ধ করে দেয়। 


এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, দূর্ঘটনা শুনার সাথে সাথে আমার অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭