ইউপি নির্বাচনে সোনারগাঁয়ের শম্ভুপুরা ও জামপুরে সংঘাতের শঙ্কা - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

ইউপি নির্বাচনে সোনারগাঁয়ের শম্ভুপুরা ও জামপুরে সংঘাতের শঙ্কা



সোনারগাঁ প্রতিনিধিঃ-আগামী ২৮শে নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সোনারগাঁ ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচন,এর মধ্যে ৪টিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও বাকি ৪টিতে চেয়ারম্যান পদে ভোটের লড়াই চলবে। তবে ভোটের আগেই শুরু হয়েছে পেশি শক্তির।



বিশেষ করে শম্ভুপুরা ও জামপুর ইউনিয়নে দেখা দিয়েছে শঙ্কা ইতিমধ্যে বেশ কয়েকটি নির্বাচনী ক্যাম্পে চালানো হয়েছে সন্ত্রাসী হামলা এতে আতঙ্কে রয়েছে সাধারণ ভোটাররা। জানা গেছে শম্ভুপুরা ইউনিয়নে নৌকার প্রার্থী হয়েছেন নাসির উদ্দিন যিনি ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন আর ওই ইউনিয়নের জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের চেয়ারম্যান পদে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান আবদুর রউফ।শম্ভুপুরা আওয়ামী লীগের নৌকা প্রতীক পাওয়া নাসির উদ্দিন এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক পাওয়া আব্দুর রউফ চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে উত্তেজনা ক্রমশই বাড়ছে অভিযোগ উঠেছে জাতীয় পার্টির প্রার্থী আবদুর রউফের নির্বাচনী প্রচার প্রচারণায় বাধা সৃষ্টি করেছেন নাসির উদ্দিন ও তার সমর্থকরা ইতিপূর্বে চৌধুরীগাঁও এলাকায় প্রার্থী আবদুর রউফের একটি নির্বাচনী ক্যাম্পে হামলা ও ভাঙচুর চালিয়েছে নাসিরুদ্দিন কর্মী সমর্থকরা বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় সৃষ্টি করা হচ্ছে বাঁধা। এই  অভিযোগে সত্যতা জানতে চাইলে নাসির উদ্দিনের সাথে যোগাযোগের চেষ্টা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 



এদিকে শম্ভুপুরা একাধিক বাসিন্দা শঙ্কা  প্রকাশ করে বলেছেন নির্বাচনের আগেই এমন পেশিশক্তি প্রয়োগ করছে ভোটের সময় যত গড়িয়ে আসবে ততই সংঘাত বাড়ার সম্ভাবনা রয়েছে ইউনিটিতে তাই এই ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা আরো বৃদ্ধির আহ্বান জানিয়েছেন সাধারণ ভোটাররা। 



সেই সাথে জামপুর ইউনিয়নে রয়েছেন নৌকার প্রার্থী হুমায়ুন কবির মেম্বার আর ওই ইউনিয়নে জাপার চেয়ারম্যান সমর্থিত প্রার্থী হলেন আশরাফুল ভূঁইয়া মাকসুদ। জামপুর ইউনিয়নেও রয়েছে একই শঙ্কা গত কয়েকদিনে দুই পক্ষের সমর্থকদের হামলা পাল্টা হামলায় প্রায় ২৫ জন আহত হয়,জামপুর ইউনিয়নেও ক্রমশই বাড়ছে ঘাতপ্রতিঘাতের ফলাফল, স্থানীয়রা জানান নৌকার সমর্থক হুমায়ুন কবীর মেম্বারের পক্ষে রুপগন্জ ও আড়াই হাজার থেকে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসী এনে লাঙ্গল প্রতীকের প্রচার-প্রচারণায় ব্যাপক বাধা-বিপত্তি চালিয়ে যাচ্ছে এবং ভোটের দিন অবৈধভাবে কেন্দ্র দখল করে টেবিলে সিল মারানো ঘোষণা দিয়েছেন।



তারই প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার জাপার প্রার্থী আশরাফুল ভূইয়া মাকসুদের পিতাকে জিম্মি করে রাখা হয় এ সময় আশরাফুল ভুইয়ার সমর্থকরা খবর পেয়ে তাকে উদ্ধারের চেষ্টা চালালে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে। এসময় দুই পক্ষের প্রায় ২০জন সমর্থক আহত হয়।



এ খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার(খ) সার্কেল শেখ মোঃ বিল্লাল হোসেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি)গোলাম মুস্তাফা মুন্না,সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমানসহ ডিবি পুলিশ গিয়ে তার পিতাকে উদ্ধার করে।এসময় অস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করে পুলিশ। 


স্থানীয়রা জানান নির্বাচনের আগেই এমন পেশিশক্তি প্রয়োগ করছে আর ভোটের সময় যত ঘড়িয়ে আসবে ততই সংঘাত বাড়ার সম্ভাবনা রয়েছে তাই এই ইউনিটিতেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা আরো বৃদ্ধির আহ্বান জানিয়েছেন সাধারণ ভোটাররা। একই সাথে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কামনা করছেন সকলেই। 


অবশ্য নারায়ণগঞ্জের পুলিশ সুপার জাহেদুল আলম ইতিপূর্বে বলেছেন নির্বাচন সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। কোথাও কোন অরাজকতা সৃষ্টি করতে চাইলে তা শক্ত হাতে দমন করার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পুলিশ সুপার তবে সেই হুঁশিয়ারির মধ্যেও চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন ও জামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ভুইয়া ও তাদের সমর্থক ও কর্মীবাহিনী এমন কর্মকাণ্ডে হতাশা প্রকাশ করেছেন স্থানীয়রা।


স্থানীয় সূত্রে জানা গেছে ভোটের দিন ব্যালটে নৌকা মার্কায় প্রকাশ্য সিল মারার ঘোষণা দিয়েছেন নৌকা প্রার্থী নাসিরুদ্দিনের লোকজন, ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে পোলিং এজেন্টদেরকেও,এদিকে আজ সকালে জামপুর ইউনিয়নে মোটরসাইকেল যোগে নৌকার সমর্থকরা মিছিল করেন মিছিলের মধ্যে টেবিলে প্রকাশ্যে সিল মারা হবে সেই স্লোগানে মুখরিত করেন পুরো এলাকা। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭