রাত পোহালেই সোনারগাঁ ৮ইউপিতে ভোট, লড়ছেন ৩৮৯ প্রার্থী। - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

রাত পোহালেই সোনারগাঁ ৮ইউপিতে ভোট, লড়ছেন ৩৮৯ প্রার্থী।



সোনারগাঁ প্রতিনিধিঃ- রাত পোহালেই সোনারগাঁ  ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট যুদ্ধ। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহণ। তবে বিচ্ছিন্ন কিছু সহিংসতার ঘটনায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কায় রয়েছেন সাধারণ ভোটাররা। নিরাপদে ভোট কেন্দ্রে গিয়ে বাড়ি ফেরা নিয়ে তারা উদ্বিগ্ন। তবে প্রশাসন জানিয়েছেন সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। ভোট কেন্দ্রে কোন অনিয়ম ধরা পড়লে কেন্দ্র বন্ধ করে অভিযুক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে।


জানা গেছে,  ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার ৮টি ইউপির ৪টিতে মনোনয়নপত্র জমার শেষ দিনে চেয়ারম্যান পদে কোন প্রত্বিন্দ্বিতা না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার মাসুম (পিরোজপুর), মোশারফ ওমর (কাঁচপুর), লায়ন বাবুল (বারদী) ও জাহিদ হাসান জিন্নাহ (সনমানদী)। তারা চারজনই আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী। বাকি শম্ভুপুরা, জামপুর, সাদিপুর ও নোয়াগাঁও ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচন হচ্ছে। এই চার ইউপিতে ১৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সাদিপুর ইউনিয়নে ৩ জন, জামপুর ইউনিয়নে ৪ জন, নোয়াগাঁও ইউনিয়নে ৬ জন ও শম্ভুপুরা ইউনিয়নে ৭ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। 


অন্যদিকে ৮টি ইউপিতে সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ৩৭২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে কাঁচপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন ,সাধারন সদস্য পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বারদী ইউনিয়নে ১২ জন সংরক্ষিত মহিলা পদে, ৩৩ জন সাধারণ সদস্য পদে, পিরোজপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৩৩ জন, সনমান্দিতে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে ৪২ জন, সাদিপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন, সাধারণ সদস্য পদে ৩৪ জন, জামপুরে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন, সাধারণ সদস্য পদে ৩৯ জন, নোয়াগাঁওয়ে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন , সাধারণ সদস্য পদে ২৮ জন ও শম্ভুপুরা সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ৩৯ জন।


সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উর রহমান জানান, রোববার সকাল ৮টা থেকে সোনারগাঁয়ের ৮টি ইউনিয়নে ভোট গ্রহন শুরু হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। কেউ নির্বাচনী আইন ভঙ্গ করে , তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭