নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে লায়ন বাবুলকে শোকজ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে লায়ন বাবুলকে শোকজ



আজকের সংবাদ ডেস্কঃ নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে আসন্ন ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দের আগে আচরন বিধি লঙ্গন করে নির্বাচনী সভা করায় বারদী ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ সমর্থীত প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন ওই ইউনিয়নের দায়িত্বরত রির্টানিং কর্মকর্তা। 


মঙ্গলবার বারদী ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুলকে এ নোটিশ দেওয়া হয়। নোটিশে আগামী ৩ দিনের মধ্যে কারন দর্শানোর জন্য বলা হয়।



জানা যায়,গতকাল সোমবার উপজেলার বারদী ইউপির দৌলরদী গ্রামে প্রতীক বরাদ্দের আগেই  এক বিশাল প্যান্ডেল করে নির্বাচনী সভা করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুর রহমান বাবুল। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। 


এ ঘটনায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে উল্লেখ করে উপজেলার বারদী ইউনিয়নের নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম তাকে ৩ দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানো নোটিশ দেন ।


কারণ দর্শানো নোটিশে বলা হয়,কোনো প্রার্থী নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে তার পক্ষে রাজনৈতিক দল,অন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রচার শুরু করতে পারবেন না। তিনি নির্বাচনী সভায় করায় ইউপি নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন হয়েছে।


রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম জানান,নির্বাচনী আচরণ বি‌ধিমালা ২০১৬-এর বি‌ধি ৫ অনুযায়ী প্রতীক বরা‌দ্দের পূ‌র্বে কোন প্রার্থী নির্বাচনী কোন প্রচার কর‌তে পার‌বেন না‌। যা ম‌নোনয়নপত্র বাছাই‌য়ের সময় বার বার ব‌লে দেওয়া হ‌য়ে‌ছে। এর প‌রেও তারা প্রচার প্রচারনা করে আচরণ বি‌ধি লঙ্ঘন ক‌রে‌ছেন। তাই আগামী ৩ দিনের মধ্যে রিটা‌র্নিং অ‌ফিসারের কার্যাল‌য়ে হা‌জির হ‌য়ে লি‌খিতভাবে কারণ ব্যাখ্যা করার জন্য বলা হ‌য়ে‌ছে। তা না হ‌লে শা‌স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭