ক্ষমতার প্রভাব খাটিয়ে বালু ভরাট করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,৩০ হাজার টাকা অর্থদণ্ড - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৯ আগস্ট, ২০২১

ক্ষমতার প্রভাব খাটিয়ে বালু ভরাট করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,৩০ হাজার টাকা অর্থদণ্ড


ক্ষমতার প্রভাব খাটিয়ে বালু ভরাট করায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান,৩০ হাজার টাকা অর্থদণ্ড


আজকের সংবাদ ডেক্সঃ দিনে দুপুরে ক্ষমতার প্রভাব খাটিয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন (সোনারগাঁ জাদুঘর) এর সামনে বেইস সংলগ্ন ইছাপাড়া এলাকায় সরকারী হালট দখল করার প্রক্কালে ইউএনও আতিকুল ইসলামের কাছে ধরা খেয়ে ৩০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন জামান নামের এক ব্যক্তি। এ সময় উপজেলা নির্বাহি অফিসার এর উপস্থিতি টের পেয়ে ড্রেজার ব্যবসায়ী ভান্ডারী রাসেল,সুজন ও বাবু পালিয়ে যায়।

সোমবার দুপুরে সোনারগাঁ জাদুঘর এর সামনে বেইস সংলগ্ন ইছাপাড়া এলাকায় সরকারী হালট দখল করে বালু ভরাটের অভিযোগে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম।

এসময় অর্থদণ্ড প্রদান ছাড়াও বালু ভরাট কাজের ব্যবহৃত পাইপ ভেঙ্গে নষ্ট করা হয়।


জানা যায়, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে দিয়ে প্রবাহিত খাল দিয়ে ওই এলাকার প্রায় ২৫টি গ্রামের পানি নিষ্কাষন হয়। এ খালের হালট ইছাপাড়া গ্রামের জামান মিয়া বালু ভরাট করে বন্ধ করে দিচ্ছিল। বিষয়টি নিয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করলে।

সরেজমিনে উপজেলা নির্বাহি অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে বালু ভরাটের সত্যতা পেয়ে জামান নামের একজনকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসে। পরে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম ভ্রাম্যমান আদালত বসিয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন-১৯৯৫ এর ধারা (০৬)(ঙ) লঙ্ঘনের দায়ে ৩০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, সরকারী খাল দখল করে বালু ভরাটের অভিযোগে একজনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। পাশাপাশি বালু ভরাট বন্ধ করে ভরাট কাজে ব্যবহৃত পাইপ ভেঙ্গে নষ্ট করে দেয়া হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭