সোনারগাঁ পৌরসভায় বৈধ গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বুধবার, ৯ জুন, ২০২১

সোনারগাঁ পৌরসভায় বৈধ গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ


সোনারগাঁ পৌরসভায় বৈধ গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস কর্তৃপক্ষ


আজকের সংবাদ ডেক্সঃ তিতাস গ্যাসের অবৈধ গ্রাহকদের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বৈধ গ্রাহকের গ্যাস সরবরাহ বন্ধ করে দিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। 


এতে করে ভোগান্তিতে পড়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভা এলাকার  বৈধ গ্রাহকরা। রান্নাবান্না করতে না পেরে তারা পড়েছেন দুর্ভোগে।


গত শনিবার (৫ জুন) থেকে পৌর এলাকায় তিতাস গ্যাস কোম্পানির সাবস্টেশন থেকে হঠাৎ করে বিনা নোটিশে 

এলাকার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।


বিশেষ করে বৈধ গ্রাহকরা এখন রয়েছে লোকসানের মুখে,গ্যাস ব্যবহার না করেও বিল গুনতে হচ্ছে। গ্যাস সরবরাহ বন্দ থাকায় স্থানীয় এমপি লিয়াকত হোসেন খোকার হস্তক্ষেপ কামনা করেন,অপরদিকে চালু না করলে মহাসড়ক অবরোধসহ বৃহৎ আন্দোলনের ঘোষণা দিয়েছেন তারা ।


জানা যায়,সোনারগাঁ পৌরসভার জয়রামপুর, কৃষ্ণপুরা, গোবিন্দপুর,বাড়ীশ্যামকুমার,হাতকোপা,দৈলেরবাগ, অনন্তমুছা,ভবনাথপুর,উদ্ববগঞ্জ বাজার,ঋষিপাড়া, লাহাপাড়া,মুন্সিরাইল বাজার ও পাঠালপাড়া এলাকার বাসিন্দারা সোনারগাঁ উপজেলার মধ্যে প্রথম বৈধভাবে গ্যাসের সংযোগ পায়। এ এলাকার অধিকাংশ গ্রাহক বৈধভাবে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানি থেকে সংযোগ নিয়ে নিয়মিত গ্যাস ব্যবহার করে বিল দিয়ে আসছিল।


তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্স মিশন কোম্পানি সোনারগাঁ আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়,উপজেলার পিরোজপুর,শম্ভুপুরা ও জামপুর ইউনিয়নের ৯০ ভাগ গ্রাম অবৈধভাবে সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। শুধু এ তিনটি ইউনিয়নে অবৈধ গ্রাহক সংখ্যা ১৫ হাজারের ও অধিক। উপজেলার সনমান্দী, মোগরাপাড়া,বৈদ্যের বাজার,সাদিপুর ইউনিয়নে ও অধিকাংশ গ্রাহক অবৈধ সংযোগ নিয়ে গ্যাস ব্যবহার করছে। অথচ এ এলাকার সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।


গোবিন্দপুর এলাকাবাসী জানায়,সোনারগাঁয়ের গ্যাসের ২৫ হাজার অবৈধ গ্রাহকের কাছ থেকে তিতাসের অসাধু কর্মকর্তা ও স্থানীয় একটি প্রভাবশালী মহল প্রতি মাসে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে। অথচ যেসব বৈধ গ্রাহক নিয়মিত সরকারি কোষাগারে বিল জমা দিচ্ছে, তাদের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। দ্রুত পুনঃসংযোগ না দিলে আমরা বিষয়টি নিয়ে আদালতে মামলা করব।


তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির সোনারগাঁ আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী মিজবাহউর রহমান জানান, কিছু গ্রাহক নিয়মিত বিল প্রদান না করার কারনেই অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য আমরা সংযোগ বিচ্ছিন্ন করেছি। কিন্তু প্রভাবশালী ব্যক্তিরা নতুন করে আবারও অবৈধ সংযোগ দিয়েছে। শিগগিরই অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করা হবে। তিতাসের কেউ এই অনিয়মে জড়িত থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 


এ ব্যাপারে তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন কোম্পানির উর্ধতন কর্মকর্তাদের ফোন করে পাওয়া যায়নি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭