বেতন ভাতাসহ ৭ দফা দাবিতে ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

সোমবার, ৭ জুন, ২০২১

বেতন ভাতাসহ ৭ দফা দাবিতে ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ


বেতন ভাতাসহ ৭ দফা দাবিতে ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ 


আজকের সংবাদ ডেক্সঃ  নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে বকেয়া বেতন ভাতাসহ ৭ দফা দাবিতে ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত।  


সোমবার(৭ই জুন) সকালে উপজেলার কাঁচপুর এলাকার ওপেক্স ও সিনহা গ্রুপের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।


এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা গার্মেন্টের পরিচালককে অবরুদ্ধ করে রাখেন। শ্রমিকরা মহাসড়কে উঠে অবরুদ্ধ করতে চাইলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। তাদের দাবি না মানা পর্যন্ত তারা এ কর্মসূচি অব্যহত রাখবে বলে জানান।


এদিকে এ ঘটনার খবর শুনে শিল্পাঞ্চল পুলিশ ওই এলাকায় কঠোর অবস্থান নেয়। ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিকরা দিনভর বিক্ষোভ করে। পরে বিকেলে মালিক কর্তৃপক্ষের আশ্বাসে তাদের বিক্ষোভ প্রত্যাহার করে নেন।


জানা যায়, উপজেলার কাঁচপুর শিল্প নগরীতে অবস্থিত ওপেক্স ও সিনহা গ্রুপে শ্রমিকদের প্রতি মাসের বেতন পরিবর্তী মাসের কর্মদিবসের সাতদিনের মধ্যে বেতন ভাতা প্রদান করার কথা থাকলেও গার্মেন্টস কর্তৃপক্ষ ৩০ তারিখেও প্রদান করেন না। ফলে দু’মাসের বেতন ভাতা বকেয়া পড়ে যায়। এছাড়াও শ্রমিকদের সার্ভিসের টাকা ছাড়াও জোরপূর্বক পদত্যাগ পত্রে স্বাক্ষর করান, বেআইনী ভাবে লে-অফ দেয়াসহ ৭ দফা দাবিতে শ্রমিকরা এ আন্দোলন করেন।


শ্রমিকদের ৭ দফা দাবি হলো, অনিয়ম করে লে-অফ মানি না, ১ থেকে ৭ কর্ম দিবসে বেতন দিতে হবে, মাতৃকালীন টাকা ছুটিতে যাওয়ার পূর্বে প্রদান করতে হবে, চাকুরী ইস্তফা দেওয়ার ৬০ দিনের মধ্যে সমস্ত পাওনা বুঝিয়ে দিতে হবে। যা বিগত ৬ বছরেও দেওয়া হয়নি, অকারনে মামলা দেওয়া চলবে না, চাকুরীর নিশ্চয়তা দিতে হবে ও ফ্যাক্টরী চালাতে না পারলে ৪ মাসের বেতন ছুটির টাকাসহ এবং সার্ভিসের টাকা সম্পূর্ণ দিতে হবে।


ওপেক্স ও সিনহা গ্রুপের শ্রমিক আমেনা বেগম, জমির হোসেন,সেলিনা আক্তার,হালিমা, মোতালেবসহ একাধিক শ্রমিকরা জানান, এ বেতন ভাতার সমস্য গত ৫ বছর যাবত চলছে। মালিক কর্তৃপক্ষের সাথে সমস্যা করে বেতন ভাতা নিতে হয়। আমাদের মাতৃত্বকালীন টাকা পরিশোধ করে না। রিজাইনের টাকা,ছুটির টাকা দেয় না। কিছু বললেই গার্মেন্ট কর্তৃপক্ষ মামলা ভয় দেখিয়ে হয়রানী করে,এবং বিগত সময়ে অনেক শ্রমিককে মামলা দিয়েছেন বলেও জানান। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭