স্কয়ার টেক্স পোশাক শ্রমিকের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

স্কয়ার টেক্স পোশাক শ্রমিকের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


স্কয়ার টেক্স পোশাক শ্রমিকের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ


আজকের সংবাদ ডেক্সঃ-বকেয়া বেতনের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে সোনারগাঁ উপজেলার কাঁচপুর বিসিক এলাকায় বিক্ষোভ মিছিল করেছে স্কয়ার টেক্স পোশাক শ্রমিকরা।

বৃহস্পতিবার(১০জুন)সকালে শ্রমিকরা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ ও মহাসসড়ক অবরোধ করে। 


এ সময় মহাসড়কের দুপাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঢাকা সিলেট মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে যাত্রীরা, এ খবর পেয়ে নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মোঃশেখ বিল্লাল হোসেন ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ এর আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে সরিয়ে দাড়ায়।

এসময় শ্রমিকরা জানান,স্কয়ার টেক্স নামের পোশাক তৈরি প্রতিষ্ঠানটি সময় মতো বেতন পরিশোধ করে আসলেও গত মাসের বেতন এখনও পরিশোধ করেননি। বেতন না পাওয়ায় তারা ঘর ভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে পারছেন না। বেতন না পাওয়ায় অনেকে মানবেতর জীবন যাপন করছেন। কোম্পানীর কাছে বেতন চাইলে কর্তৃপক্ষ বলেছে মাল শীপমেন্ট না হলে বেতন পরিশোধ করতে পারবেনা। এছাড়াও কবে নাগাদ মাল শিপমেন্ট হবে এবং কবে বেতন দিবেন তার নিশ্চয়তা দিচ্ছেন না মালিক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

এবিষয়ে মালিক কর্তৃপক্ষ জানান,নিয়ম অনুযায়ী তারা প্রতিমাসের বেতন প্রতিমাসে পরিশোধ করেন।করোনার কারণে সারাদেশের ন্যায় তাদেরও ব্যবসা মন্দা যাচ্ছে। ঠিক মতো মাল শিপমেন্ট করতে পারছে না সেজন্য গত মাসের বেতন সময় মতো পরিশোধ করতে পারেননি। এরপর শ্রমিকদের বলা হয়েছে শীপমেন্ট হওয়া মাত্রই বেতন পরিশোধ করা হবে। তারপরও তারা কাজ ছেড়ে রাস্তায় নেমেছেন।

নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মোঃ শেখ বিল্লাল হোসেন জানান, মহাসড়ক অবরোধ এর খবর পেয়ে সাথে সাথে আমি ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে যানচলাচল স্বাভাবিক করেছি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭