কৃষি জমির মাটি কাটার অপরাধে ২জনের কারাদন্ড - আজকের সংবাদ

সদ্য পাওয়া

Home Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

Post Top Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭

রবিবার, ২৩ মে, ২০২১

কৃষি জমির মাটি কাটার অপরাধে ২জনের কারাদন্ড


কৃষি জমির মাটি কাটার অপরাধে ২জনের কারাদন্ড


মোঃ নুর নবী জনিঃ-বিক্রির জন্য নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের পেরাবো এলাকার কৃষি জমির মাটি কাটার অপরাধে দুজনকে ৭দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।


শনিবার (২২মে) উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলামের নির্দেশে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভুমি গোলাম মুস্তফা মুন্না।


বিভিন্ন সূত্রে জানা যায়, দীর্ঘদিন উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষি জমির মাটি কেটে নিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করছে একটি চক্র। এতে করে জমির উৎপাদন ক্ষমতা হ্রাস ও জমির শ্রেণির পরিবর্তন হয়ে যাচ্ছে।


শনিবার ইউএনও আতিকুল ইসলামের নির্দেশে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে অভিযানে বের হন সহকারী কমিশনার ভুমি গোলাম মুস্তফা মুন্না। এ সময় জামপুর ইউনিয়নের পেরাবো নামক গ্রামে ইট ভাটায় ব্যবহারের উদ্দেশ্যে কৃষি জমি থেকে মাটি কাটার অপরাধে দুই জনকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন,২০১৩ এর ১৫ {১} (ক) ধারায় ৭দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এই সময় একটি ড্রাম ট্রাকসহ মোট তিনটি ড্রাম ট্রাকের কাগজপত্র জব্দ করা হয় ।


এসময় উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, আগামীতে ফসলি জমির টপসয়েল কেটে ইটভাটায় যাতে ব্যবহার করতে না পারে ও ধানক্ষেত যেন নষ্ট না হয়,সেদিকে লক্ষ রেখে মাটি কাটা বন্ধের অভিযান অব্যাহত থাকবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন ০১৯২৬৮৭০৭২৭